• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘গায়েবি মামলা’র তালিকা নিয়ে প্রধানমন্ত্রীকে দেওয়া চিঠিতে যা আছে

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০১৮, ১২:৪১ | আপডেট : ০৭ নভেম্বর ২০১৮, ১২:৪৩
নিজস্ব প্রতিবেদক

নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা গায়েবি মামলা ও এসব মামলার আসামিদের সংখ্যার তালিকা প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দিয়েছে বিএনপি। তারা প্রধানমন্ত্রীকে এ সংক্রান্ত একটি চিঠিও দিয়েছে।

বুধবার (৭ নভেম্বর) সকাল ১১টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া চিঠি ও তালিকা গণভবনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছে দেন দলের সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা আব্দুল হামিদ বিএনপির পক্ষ থেকে দেওয়া চিঠি ও তালিকা গ্রহণ করেন।

চিঠিতে বলা হয়েছে- ‘শুভেচ্ছা নেবেন। গত কয়েক বছর ধরে বিএনপির জাতীয় নেতৃবৃন্দসহ দেশব্যাপী জেলা, মহানগর, উপজেলা, থানা- এমনকি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকার্মীদের বিরুদ্ধে হাজার হাজার মিথ্যা, উদ্ভট, গায়েবি ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা করা হচ্ছে, যা গতকাল পর্যন্ত অব্যাহত আছে।

গত ১ সেপ্টেম্বর সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনী ব্যাপকহারে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে গ্রেফতারের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করছে। রির্মান্ডে নিয়ে অকথ্য নির্যাতন করছে।

এ ধরনের ন্যক্কারজনক ও অমানবিক ঘটনা নিঃসন্দেহে গভীর উদ্বেগজনক।

ন্যূনতম কোনো সত্যতা কিংবা প্রমাণ না থাকলেও নেতাকর্মীদের এ ধরনের বানোয়াট ও হাস্যকর মামলায় প্রতিনিয়ত জড়াচ্ছে। আশ্চর্য হলেও সত্যি যে বিএনপি ও অঙ্গসংগঠনের মৃত কিংবা দেশের বাইরে অবস্থানরত ব্যক্তিদেরও মিথ্যা মামলায় আসামি করা হচ্ছে।

গত ১ নভেম্বর সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে প্রধানমন্ত্রীর আলোচনার সময় প্রধানমন্ত্রী বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে করা গায়েবি মামলার তালিকা প্রেরণের জন্য বলেন।

এর আলোকে দেশব্যাপী বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা উল্লেখপূর্বক আংশিক তালিকা প্রেরণ করা হল।

মামলার তালিকা মোতাবেক গায়েবি মিথ্যা মামলায় নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি বন্ধ করে এসব মামলা প্রত্যাহার করার জন্য অনুরোধ করা হল। পরবর্তী সময় এ সংক্রান্ত তালিকা পাঠানো হবে।’

/এসএম

বিএনপি,গায়েবি মামলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close