• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

র‌্যাম্পে হাঁটতে হাঁটতেই সন্তানকে স্তনপান করালেন মডেল (ভিডিও)

প্রকাশ:  ১৮ জুলাই ২০১৮, ০২:৩৪ | আপডেট : ১৮ জুলাই ২০১৮, ০২:৪৮
পূর্বপশ্চিম ডেস্ক

শিশু সন্তানকে স্তনপান করাতে গিয়ে বিব্রত বোধ করেন অনেক মা। শিশুকে নিয়ে চলে যান আড়ালে। অনেক সময় দেখা যায় কোলের শিশুটি ক্ষুধায় ছটফট করছে, কিন্তু আড়াল খুঁজে না পাওয়ায় তাকে স্তন্যপান করানো থেকে বিরত থাকছেন মা। এই অমানবিকতার অবসানে প্রকাশ্যে ব্রেস্ট ফিডিংয়ে অধিকার নিয়ে আন্দোলনে ইউরোপের মায়েরা। তাদের দাবির স্বপক্ষে খ্যাতনামা মার্কিন মডেল মারা মার্টিন র‌্যাম্পে হাঁটতে হাঁটতে সন্তানকে স্তন্য পান করালেন।

মিয়ামি সুইম উইকের ফ্যাশন শোতে স্পোর্টস ইলাস্ট্রেটেড ব্র্যান্ডের সোনালি রঙের সুইমস্যুটে দেখা যায় সদ্য মা হওয়া মডেল মারা মার্টিনকে। র‌্যাম্পে হাঁটতে হাঁটতেই সন্তানকে স্তনপান করিয়ে আলোচনার ঝড় তোলেন তিনি।

সম্পর্কিত খবর

    গত রবিবার মিয়ামি সুইম উইকের ফাইনাল রাউন্ডে র‌্যাম্পে হাঁটার সময় ৫ মাসের কন্যা সন্তান আরিয়াকে মার্টিন স্তনপান করান। এসময় মারা মার্টিনের পরনে ছিল সোনালী রঙের ওয়ান শোল্ডার সুইমস্যুট। তিনি দুটি হাত দিয়ে ধরেছিলেন তার সন্তানকে। আর কোনো কোলাহল যাতে শিশুটির কানে না পৌঁছায় সেজন্য শিশুটির কানে বিশেষ হেডফোন লাগানো ছিল। শিশুটির পরনে ছিল ডাইপার।

    স্পোর্টস ইলাসস্ট্রেটার ম্যাগজিনের সুইমস্যুট এডিশনের পক্ষ থেকে মার্কিন মডেল মারা মার্টিনের এই র‌্যাম্প ওয়াকের ভিডিওটি পোস্ট করা হয়েছে। এরপরই সেটা ভাইরাল হয়ে যায়। পরে মারা মার্টিন তার ইনস্টাগ্রামেও শেয়ার করেছেন ভিডিও।

    নিজের অনুভূতি প্রকাশ করে মারা মার্টিন বলেন, ''আমি ভাবতে পারিনি যে আমি ও আমার মেয়ে এভাবে হেডলাইনে উঠে আসব সেই কাজটির জন্য, যে কাজটি আমি প্রতিদিন করি। আমি এই মেসেজট দিতে পেরে ভীষণ গর্বিত যে স্তন্যপান খুব স্বাভাবিক একটা ঘটনা। যেকোনোর নারীই কাজের সঙ্গে সঙ্গে সন্তানের প্রতি এই দায়িত্ব পালন করতে পারে। ''

    মারা মার্টিনের এমন সাহসী পদক্ষেপে ইনস্টাগ্রাম পোস্টের নিজে কমেন্টের বন্যা বয়ে গেছে। যেখানে কাজের সঙ্গে সঙ্গে তাঁর সন্তানকে স্তন্যপানের মতো দায়িত্ব পালনের প্রশংসা করা হয়েছে।

    স্তন্পান
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close