• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মৌলভীবাজারে হরতাল প্রতিহত করতে প্রস্তুত আ.লীগ

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৮ | আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৭
মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজার জেলায় সরকারি মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবিতে বুধবারে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে সচেতন নাগরিক ফোরাম (সনাফ) মৌলভীবাজার। ইতোমধ্যে জেলা শহরের বিভিন্ন জায়গায় হরতালের সমর্থনে বিতরণ করা হয়েছে লিফলেট।

সোমবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে অর্ধদিবস হরতালের আহবায়ন করে লিখিত বক্তব্য পাঠ করেন সচেতন নাগরিক ফোরাম (সনাফ) মৌলভীবাজারের সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক। তিনি জানান, আগামী ১৯ সেপ্টেম্বর বুধবার ভোর ৬ টা হতে দুপুর ১২ টা পর্যন্ত অর্ধদিবস হরতালের কর্মসুচী দেয়া হয়েছে। কিন্তু এই হরতাল নিয়ে ইতোমধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে মৌলভীবাজারে।

দীর্ঘ দিন থেকে এ জেলায় সরকারি মেডিকেল কলেজের দাবিতে আন্দোলন করছে বিভিন্ন সামাজিক সংগঠন কিন্তু সনাফের হরতালকে সরকারদলীয় জোট সরকার বিরোধী আন্দোলন হিসেবেই দেখছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমেও হচ্ছে নানা সমালোচনা। তাদের বক্তব্য হচ্ছে স্বাস্থমন্ত্রী মৌলভীবাজার এসে মেডিকেল কলেজ স্থাপনের আশ্বাস দিয়েছেন। তারপরেও হরতালের মত রাজনৈনিক কর্মসূচি উদ্দেশ্য প্রণোদিত। সামাজিক সংগঠনের কাজ কখনোই জনদুর্ভোগ দৃষ্টি হয় এমন কর্মসূচির মাধ্যমে হতে পারেনা।

মৌলভীবাজার পৌর শহরের বাসিন্দা আব্দুল মোহিত জানান, হরতাল প্রত্যাহার করা উচিৎ। মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ স্থাপনে সরকার যথেষ্ট আন্তরিক। রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা থেকে এ হরতালের আহবান করা হয়েছে।

মৌলভীবাজারে মেডিকেল কলেজ স্থাপন নিয়ে দীর্ঘদিন ধরে সামাজিক আন্দোলন করছেন মৌলভীবাজার সম্মেলিত সামাজিক উন্নয়ন পরিষদ। তারা ইতোমধ্যে বিভিন্ন সেমিনারসহ গণস্বাক্ষর কর্মসূচি চালিয়ে যাচ্ছে তার প্রধান সমন্বয়ক খালেদ চৌধুরী বলেন, আমরা দীর্ঘদিন যাবত আন্দোলন করে যাচ্ছি মাঠ পর্যায়ে । কিন্তু হঠাৎ করে কে যারা এই হরতাল ডেকেছে তাদের সাথে আমাদের কোন সম্পর্ক নেই। জনদুর্ভোগ সৃষ্টি করে এমন কর্মসূচি কখনো কাম্যনয়।

হরতাল প্রতিরোধের কথা ভাবছে জেলা আ.লীগ

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজবাউর রহমান জানান, সচেতন নাগরিক সমাজ নামের যে সংগঠন তারা সবাই বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত, তারা মেডিকেল কলেজের আন্দোলনের নামে সরকার বিরোধী আন্দোলন করতে চাইছে। তাদেরকে প্রতিহত করা হবে। আওয়ামীলীগের নেতাকর্মীদের এই হরতালকে প্রতিহত করতে বলবো।

তিনি আরও জানান, মেডিকেল কলেজের জন্য জেলা আওয়ামীলীগ আন্তরিক ভাবে কাজ করছে। স্বাস্থমত্রী ইতোমধ্যে এই মৌলভীবাজারে মেডিকেল কলেজ স্থাপনের আশ্বাস দিয়েছেন।

সচেতন নাগরিক ফোরাম (সনাফ) মৌলভীবাজারের সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক জানান, দীর্ঘ দিন থেকে এ জেলায় সরকারি মেডিকেল কলেজের দাবিতে আন্দোলন হচ্ছে। কিন্তু সংশ্লিষ্টদের টনক নড়ছেনা। তাই আমরা ধীরে ধীরে কঠোর আন্দোলনের যেতে বাধ্য হচ্ছি।

এ বিষয়ে মৌলভীবাজারের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শাহজালাল জানান, ‌শুনেছি এরা সরকারের বিরোধী লোকজন। হরতালের নামে কোন বিশৃঙ্খলার করার সুযোগ তারা পাবে না।

ওএফ

আ.লীগ,হরতাল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close