• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সাজা বৃদ্ধির প্রতিবাদে আদালত বর্জনের ঘোষণা আইনজীবী সমিতির

প্রকাশ:  ৩০ অক্টোবর ২০১৮, ১৪:৫৩
নিজস্ব প্রতিবেদক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছর করার প্রতিবাদে বুধবার সুপ্রিম কোর্ট বর্জনের ঘোষণা দিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

মঙ্গলবার (৩০ অক্টোবর) দুপুরে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের উদ্যোগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ (১নং) হলে এক প্রতিবাদ সমাবেশে অ্যাডভোকেট জয়নুল আবেদীন এ ঘোষণা দেন।

তিনি বলেন, বিচার বিভাগের স্বাধীনতা ও বেআইনী রায়ের বিরুদ্ধে বুধবার সকাল ৯টা থেকে দুপুর একটা পর্যন্ত আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের আদালত বর্জন কর্মসূচি পালন করা হবে।

এ কর্মসুচি পালনে সাধারণ আইনজীবীদের প্রতি আহবান জানিয়ে জয়নুল আবেদীন বলেন, বিচার বিভাগের উপর হস্তক্ষেপের বিরুদ্ধে আমাদের এ কর্মসূচি। আমরা আশা করবো সকল পর্যায়ের নেতারা এ কর্মসূচি পালন করবেন। এ সিদ্ধান্ত আমাদের সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির।

এটিকে শান্তিপূর্ণ কর্মসুচি উল্লেখ করে তিনি বলেন, বিচার বিভাগকে সম্মনিত রাখার জন্য প্রয়োজনে আরও কঠোর কর্মসুচি দেয়া হবে।

এ সময় সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ বারের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীত মামলায় খালেদা জিয়াকে ১০ বছরের সাজা দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ করেন তারা। বিক্ষোভ ও প্রতিবাদ সভার আয়োজন করে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা ৫ বছর থেকে বাড়িয়ে ১০ বছর করেছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দিয়েছেন।

/এসএম

খালেদা,সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close