• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চট্টগ্রামে ইউএস বাংলার দুর্ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি

প্রকাশ:  ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০০
নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান দুর্ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এয়ারক্রাফট অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন গ্রুপ অব বাংলাদেশের প্রধান ক্যাপ্টেন সালাহ্উদ্দিন এম রহমতুল্লাহ'র নেতৃত্বে তদন্ত কমিটি গঠনের তথ্য নিশ্চিত করেছেন বেবিচকের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম।

এর আগে, ঢাকা থেকে কক্সবাজারগামী ইউএস-বাংলার বিএস-১৪১ ফ্লাইট চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরের রানওয়েতে মুখ থুবড়ে পড়েছে। বিমানটিতে মোট ১৬৪ জন যাত্রী ছিল। এদের মধ্যে ১৫৩ জন প্রাপ্তবয়স্ক, পাঁচজন ক্রু এবং চার শিশু।

সম্পর্কিত খবর

    দুর্ঘটনার কারণে শাহ আমানত বিমানবন্দরে সব ধরনের ফ্লাইটের ওঠা-নামা বন্ধ রয়েছে।

    জানা গেছে, ঢাকা থেকে ইউএস বাংলার একটি ফ্লাইট উড্ডয়নের পর সামনের চাকায় ত্রুটি দেখা দেয়। এটি চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করার সময় দুর্ঘটনায় পতিত হয়। ওই সময় বিমানটির সামনের দিক ক্ষতিগ্রস্ত হয়।

    বিমানবন্দরের একটি সূত্র জানায়, বিমানটি জরুরি অবতরণের সময় সামনের চাকাটি সচল ছিল না। ভাগ্যক্রমে বিমানটিতে আগুন ধরেনি। ফলে সকলযাত্রী নিরাপদে নেমে আসতে সক্ষম হন।

    দুর্ঘটনার বিষয়ে ইউএস-বাংলার মহাব্যবস্থাপক কামরুল ইসলাম বলেন, সম্ভবত উড়োজাহাজটির সামনের অংশে কোনও একটি ত্রুটি ধরা পড়ার পড়েই তা দ্রুত অবতরণের সিদ্ধান্ত হয়।

    কি কারণে অবতরণের সময় ফ্লাইটটি মুখ থুবড়ে পড়ে জানতে চাইলে তিনি বলেন, নোজ ডাউনে কোনও একটি সমস্যা ছিলো বলেই এমনটা হয়েছে।

    -একে

    ইউএস বাংলা
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close