• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আ’লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে রাবির সাবেক ছয় ছাত্রনেতা

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৪৩ | আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৪৬
নিজস্ব প্রতিবেদক

আগামী ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন। এ উপলক্ষে অক্টোবরের মধ্যেই ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী তালিকা চূড়ান্ত হওয়ার কথা। এরই মধ্যে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন দলটির মনোনয়নপ্রত্যাশী নেতারা। বেশ কিছু আসনে বিতর্কিতদের বাদ দিয়ে তরুণ ও জনপ্রিয় নেতাদের মনোনয়নের সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। এরই মধ্যে অন্তত দেড় ডজন তরুণ নেতাদের গোপনে গ্রিন সিগন্যাল দেওয়া হয়েছে বলে জানা গেছে। গ্রিন সিগন্যাল পাওয়া সেসব নেতার তালিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ছয় নেতার নাম রয়েছে বলে শোনা যাচ্ছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন সাইফুজ্জামান শিখর। সাবেক এ ছাত্রলীগ নেতার মাগুরা-১ আসনে মনোনয়ন পাওয়ার সম্ভাবনা জোরালো বলে শোনা যাচ্ছে। বেশ কিছুদিন ধরেই এ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন শিখর। তাঁর বাবাও আসনটিতে জনপ্রিয় সংসদ সদস্য ছিলেন। শিখর ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব হন। তিনি দীর্ঘদিন সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

রাজশাহী-৩ আসনের বর্তমান এমপি আয়েন উদ্দিনও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা ছিলেন। এবারো তার মনোনয়ন পাওয়ার সম্ভাবনা জোরালো। ২০১৪ সালের নির্বাচনে তিনি আকর্ষিকভাবে মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন বাগমারার তাহেরপুর পৌরসভার দুইবারের মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ। তিনি বর্তমানের তাহেরপুর পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক এই নেতা এবার মনোনয়ন চাইছেন রাজশাহী-৪ আসনে। মনোনয়ন পাওয়ার লক্ষ্যে তিনি নির্বাচনী এলাকা দাপিয়ে বেড়াচ্ছেন। নিয়মিত গণসংযোগ ও শোডাউন দিয়ে গত ১০ বছরে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরাসহ নিজের অবস্থান তৈরীর জোরালো প্রচেষ্টা চালাচ্ছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আরেক সাবেক সভাপতি আহম্মদ আলী মোল্লা নাটোর-৪ আসনে মনোনয়ন চাইছেন। মনোনয়ন পাওয়ার লক্ষ্যে তিনি ভোটের মাঠে আছেন। নিয়মিত শোডাউন ও গণসংযোগ করে গত ১০ বছরে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরছেন তিনি। আহম্মদ আলী মোল্লা বর্তমানে আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক। এ আসনে সাংসদ নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস বার্ধক্যজনিত কারণে মনোনয়ন না পাওয়ার সম্ভাবনা রয়েছে। সে ক্ষেত্রে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা আহম্মদ আলীর মোল্লার মনোনয়ন পাওয়ার সম্ভাবনা জোরালো রয়েছে।

এবার মনোনয়ন চান রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আরেক ছাত্রনেতা এ্যাডভোটেক লায়েব উদ্দিন লাভলু। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। লায়েব উদ্দিন লাভলু রাজশাহী-৬ আসন থেকে মনোনয়ন চাইছেন। এ আসনে বর্তমানে সংসদ সদস্য আছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

দিনাজপুর-১ আসনে মনোনয়ন পাওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে সাবেক ছাত্রলীগ নেতা আবু হুসাইন বিপুর। তিনি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। বীরগঞ্জ পৌর আওয়ামী লীগের সদস্য বিপু স্থানীয় নেতাকর্মীদের মাঝে বেশ জনপ্রিয়।

অন্যদিকে বর্তমান সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপালের বিরুদ্ধে অবস্থান নিয়েছে স্থানীয় আওয়ামী লীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো। তারা গোপালকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করেছে। ফলে আসনটিতে এবার বিপুকে নৌকার কাণ্ডারি করার সম্ভাবনা বেশি।

-একে

ছাত্রলীগ,নির্বাচন,রাবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close