• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গুপ্তধনের খোঁজে খোঁড়াখুঁড়ি স্থগিত

প্রকাশ:  ২১ জুলাই ২০১৮, ১৭:৩১ | আপডেট : ২১ জুলাই ২০১৮, ১৭:৩৫
নিজস্ব প্রতিবেদক

বাড়ির নিচে গুপ্তধন মিলবে এমন গুঞ্জনে রাজধানীর মিরপুর-১০ এর বাড়িটিতে খনন কাজ আজকের মতো স্থগিত করা হয়েছে।

শনিবার (২১ জুলাই) বেলা সাড়ে তিনটার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার উজ জামান আজকের মতো খননকাজ স্থগিত করে ও রবিবার (২২ জুলাই) আবার উদ্ধার কাজ শুরু করা হবে বলে ঘোষণা দেন।

কেন খোঁড়াখুঁড়ি স্থগিত করা হয়েছে তা জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার উজ জামান বলেন, আমরা সাড়ে চার ফুট খনন করেছি।বাড়ির ভিত্তিপ্রস্তর দুর্বল হওয়ায় আরও খনন করলে বাড়িটি দেবে যেতে পারে তাই আপাতত খোঁড়াখুঁড়ি স্থগিত করা হয়েছে।আমরা এ সংশ্লিষ্ট বিশেষজ্ঞ খুঁজে তাদের পরামর্শ নিয়ে আবার কার্যক্রম শুরু করতে চাই। যদি বিশেষজ্ঞ আগামী কালকের মধ্যে পাওয়া যায় তবে কালই কর্যক্রম শুরু করবো।ততোক্ষণ পর্যন্ত বাড়িটি পুলিশ হেফাজতে থাকবে।

এদিকে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির বলেন, বাড়িটিতে গুপ্তধন রয়েছে বলে আবু তৈয়ব নামে একজন গত ১০ জুলাই থানায় জিডি করেন। এছাড়াও এই বাড়ির বর্তমান মালিক মনিরুল আলম স্থানীয়দের কাছ থেকে শুনেছেন এখানে গুপ্তধন থাকতে পারে। সেই পরিপ্রেক্ষিতে তিনিও ১৪ জুলাই থানায় একটি জিডি করেন এবং বিষয়টি দেখার জন্য পুলিশকে অনুরোধ জানান। মনিরুল আলমের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা এই বাড়িটি খননের কার্যক্রম শুরু করি।

আবু তৈয়বের বিষয়ে কোনও তথ্য সংগ্রহের কাজ শুরু করেছেন কিনা এমন প্রশ্নের জবাবে ওসি আরও বলেন, আমরা তার বিষয়ে তথ্য সংগ্রহের কাজ শুরু করেছি। তথ্য সংগ্রহের জন্য কক্সবাজারের টেকনাফেও খোঁজ খবর নেওয়া হচ্ছে।

গুপ্তধনের বিষয়ে খনন প্রক্রিয়া ছাড়া অন্যকোনও উপায়ে জানার প্রযুক্তি আছে কিনা জানতে চাইলে ওসি বলেন, এর জন্যই আমরা খনন কাজ স্থগিত করেছি। বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলবো এবং খনন প্রক্রিয়া ছাড়া অন্য কোনও উপায়ে গুপ্তধন থাকলে তা সনাক্ত করা যায় কিনা তা জানার চেষ্টা করবো।

বাড়িটির বর্তমান মালিক মনিরুল ইসলাম জানান, ২০১০ সালে সেলিম রেজা নামে এক ব্যক্তির কাছে তিনি বাড়িটি কিনেছেন। গত কয়েকবছর যাবৎ বাড়িটি ফাঁকা পড়ে ছিল। দুইজন কেয়াটেকার বাড়িটির দেখাশোনা করতেন। কয়েকদিন আগে বেশকিছু লোক বাড়িটিতে অনুপ্রবেশের চেষ্টা করে। তাদের মাধ্যমেই বাড়িতে গুপ্তধন থাকার কথা শুনেছেন তিনি। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে বাড়িটিকে ঘিরে সৃষ্টি হয় কৌতুহলের। মাতামাতি এমন পর্যায়ে গিয়ে পৌছে উদ্ভদ সব জিনিস ওই বাড়িতে লুকানো আছে এমন গুজবও ছড়িয়ে পড়ে, ঝড়ের গতিতে।

/এসএফ

মিরপুর,গুপ্তধন,খনন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close