• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জন্মদিনে সালমান শাহকে স্মরণ করলেন ঋতুপর্ণা

প্রকাশ:  ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৪৪ | আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৩
নিজস্ব প্রতিবেদক

আজ (১৯ সেপ্টেম্বর) বাংলা চলচ্চিত্রের অমর নায়ক সালমান শাহের জন্মদিন। সালমান শাহ বেঁচে থাকলে আজ হয়তো তার ৪৭তম জন্মদিন পালন হতো। তবে জন্মদিনে সালমান শাহকে ঠিকই স্মরণ করেছেন ওপার বাংলার দর্শকপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা।

বুধবার (১৯ সেপ্টেম্বর) রাজধানীর ঢাকা ক্লাবে একটি নতুন চলচ্চিত্রের মহরতে এসে সালমান শাহকে স্মরণ করলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

ঋতুপর্ণা বলেন, সালমান শাহ সম্পর্কে গল্প শুনেছি, ম্যাগাজিনে তাকে নিয়ে নিউজ পড়েছি। তাকে নিয়ে প্রচুর আলোচনা শুনেছি। আমার কাছে তখনই মনে হয়েছে রোমান্টিক নায়ক হিসেবে সালমান শাহ এক নিদর্শন।

ঋতুপর্ণা আরও বলেন, আমি যখন বাংলাদেশের 'স্বামী কেন আসামী' ছবিতে কাজ করি ওই সময় সালমান শাহ চলে যায়। সেসময় আমি ঢাকা ছিলাম। ওই স্মৃতি আমি কখনও ভুলতে পারবো না৷

তিনি বলেন, আমার মনে হয় সালমান এদেশের মানুষের কাছে অনেক বড় জায়গা করে আছে। আজও এদেশের মানুষ সেটা বয়ে বেড়াচ্ছে। মানুষের মনে এখনও সে দীপ্ত এক স্থানে রয়েছে।

সালমান শাহ যেখানেই আছেন ভালো আছেন। শুধু তাই নয়, তিনি বেঁচে না থাকলেও তার কোটি ফ্যান ফলোয়ার্স রয়েছে। তারা মনের ভেতর থেকে সালমানকে আইডল মানে বলেও উল্লেখ করেন এই অভিনেত্রী।

এদিকে নঈম ইমতিয়াজ নেয়ামূল পরিচালিত 'গাঙচিল' ছবিতে অভিনয় করতে যাচ্ছেন ঋতুপর্ণা। বুধবার (১৯ সেপ্টেম্বর) সকালে ঢাকা ক্লাবে এর মহরত অনুষ্ঠান শুরু হয়। ।

উল্লেখ্য, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে গাঙচিল সিনেমা। বানভাসি মানুষের জীবন নিয়ে এ ছবির গল্প। এতে ঋতুপর্ণা ছাড়াও অভিনয় করবেন ফেরদৌস ও পূর্ণিমা।

চলচ্চিত্রটি প্রযোজনা করছেন নায়ক ফেরদৌসের প্রযোজনা প্রতিষ্ঠান নুজহাত ফিল্মস। ঢাকায় পাঁচদিন শুটিংয়ের পর আগামী নভেম্বর মাস থেকে নোয়াখালী জেলায় এই ছবির পুরো শুটিং হবে।

গাঙচিল সিনেমার মহরত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আ. লীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরে, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

/এ আই

সালমান শাহ,ঋতুপর্ণা সেনগুপ্ত,ওবায়দুল কাদের
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close