• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষার্থীর জামিন নামঞ্জুর

প্রকাশ:  ১৩ আগস্ট ২০১৮, ১৬:০২
আদালত প্রতিবেদক
ফাইল ছবি

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা দুই মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আট শিক্ষার্থীর জামিন নামঞ্জুর করেছেন আদালত

সোমবার (১৩ আগস্ট) ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুইয়ের আদালতে বাড্ডা ও ভাটারা থানায় দায়ের করা মামলার আসামিদের ৮ জনের আইনজীবী পৃথক জামিন আবেদন করেন।

আদালত উভয় পক্ষের শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করেন।

জামিন চেয়ে আবেদন করা আট শিক্ষার্থী হলেন, বাড্ডা থানায় দায়ের করা মামলার আসামি রাশেদুল ইসলাম, মুসফিকুর রহমান, মো. হাসান, মো. জাহিদুল হক ও নুর মোহাম্মদ এবং ভাটারা থানায় দায়ের করা মামলার আসামি মো. সাবের আহম্মেদ, শিহাব শাহরিয়ার ও মো. সাখাওয়াত হোসন।

গত ১২ আগষ্ট একই আদালত চার শিক্ষার্থী মো. তরিকুল ইসলাম, রেদোয়ান আহম্মেদ, মাসহাদ মুর্তজা আহাদ, আজিজুল করিম অন্তরের জামিন নামঞ্জুর করেন।

গত ৯ আগস্ট এ ৮ জনসহ ২২ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। গত ৭ আগস্ট ২২ আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

মামলার ২২আসামিরা হলেন, রিসালাতুন ফেরদৌস, মো. রাশেদুল ইসলাম বায়েজিদ, মুশফিকুর রহমান, ইফতেখার আহম্মেদ, রেজা রিফাত আখলাক, এএইচএম খালিদ রেজা ওরফে তন্ময়, মো.তরিকুল ইসলাম, নূর মোহাম্মদ, সীমান্ত সরকার, ইকতিদার হোসেন, জাহিদুল হক, হাসান, ফয়েজ আহম্মেদ আদনান, সাবের আহম্মেদ উল্লাস, মেহেদী হাসান, শিহাব শাহরিয়ার, সাখাওয়াত হোসেন নিঝুম ও মো. আমিনুল এহসান বায়েজিদ।

আসামি ২২ জনের মধ্যে ১৪ জন বাড্ডা থানার এবং আটজন ভাটারা থানার মামলার আসামি। এরা বেসরকারি ইস্ট ওয়েস্ট, নর্থসাউথ, সাউথইস্ট ও ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

/এসএম

বেসরকারি বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close