• শনিবার, ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১
  • ||

আন্দোলনকারীদের বক্তব্য আইনজীবীর মাধ্যমে আদালতে উপস্থাপনের পরামর্শ আইনমন্ত্রীর

প্রকাশ:  ০৮ জুলাই ২০২৪, ২২:২৫
নিজস্ব প্রতিবেদক

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, চাকরি প্রত্যাশী ও শিক্ষার্থীদের রাস্তায় আন্দোলন করা উচিত নয়। আন্দোলনকারীরা একজন আইনজীবী রেখে আদালতে তাদের বক্তব্য উপস্থাপন করলে নিশ্চই আদালত তাদের ন্যায্য রায় দেবেন। আজ সোমবার (8 জুলাই) বিকেলে গণমাধ্যমে তিনি এসব কথা বলেন।

এর আগে দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ পাঁচজন মন্ত্রী রুদ্ধদ্বার বৈঠক করেন। বৈঠকে আইনমন্ত্রী আনিসুল হক, শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, তথ্যপ্রতিমন্ত্রী মোহাম্মাদ আরাফাত ও শিক্ষা প্রতিমন্ত্রী বেগম শামসুন্নাহার চাপা উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বৈঠকে কোটাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলাপ হয়েছে। কোটা একটা বার্নিং ইস্যু। পার্টির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ বিষয়ে বলেছেন। আমার বক্তব্যে হচ্ছে, ‘আমি খোঁজ নিয়ে দেখেছি, হাইকোর্টে এই মামলার শুনানির সময় তখন কিন্তু কোটার বিপক্ষে যারা তাদের কোনো আইনজীবী ছিলেন না। তারা আদালতে তাদের বক্তব্যে তুলে ধরেননি। এখন মামলাটা আপিল বিভাগে গেছে, আমার বিশ্বাস আপিল বিভাগে তারা একজন আইনজীবী রেখে তাদের বক্তব্য যদি উপস্থাপন করেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি আপিল বিভাগ একটা ন্যায্য রায় দেবেন।

তিনি বলেন, যারা এই আন্দোলন করছেন এটা কোনো রাজনৈতিক বিষয় নয়, বিষয়টা আদালতের। অবরোধ করে বক্তব্য দিয়ে বা চিৎকার করে কোনো লাভ নেই। বক্তব্য দিতে হবে আদালতে গিয়ে। আমার মনে হয়, আদালতে যদি এটা উপস্থাপন করা হয়, তাহলে নিশ্চয়ই একটা যৌক্তিক রায় পাবেন।

আইনমন্ত্রী,আনিসুল হক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close