• মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

এখানে মানুষের চিকিৎসা হয় নাকি ময়লার, প্রশ্ন আইনমন্ত্রীর

প্রকাশ:  ২৯ জুন ২০২৪, ২১:৩৫
পূর্বপশ্চিম ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপরিচ্ছন্ন পরিবেশ দেখে ক্ষোভ প্রকাশ করেছেন কসবা-আখাউড়ার সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক। মন্ত্রীর প্রশ্ন, এই হাসপাতালে মানুষের চিকিৎসা হয় নাকি ময়লার?

শনিবার সকালে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শনে গিয়ে আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল ভিডিও কলে হাসপাতালের অব্যবস্থাপনার চিত্র আইনমন্ত্রীকে দেখালে এ মন্তব্য করেন।

পরিচ্ছন্নতার কাজে থাকা জনপ্রতিনিধিসহ ছাত্র—যুবককের ধন্যবাদ জানান আইনমন্ত্রী আনিসুল হক। তিনি এমন কাজ প্রতিনিয়ত পরিচালনা করার নির্দেশ দেন।

জানা গেছে, আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অব্যবস্থাপনা, অপরিচ্ছন্নতা এবং খাবারের মান নিয়ে অভিযোগ দীর্ঘদিনের।

শনিবার সকালে পৌর মেয়র তাকজিল খলিফা কাজল দলীয় নেতাকমীদের নিয়ে হাসপাতাল পরিদর্শনে যান।

এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাবুদ্দিন বেগ শাপলু, পৌর কাউন্সিলর সিরাজুল ইসলাম চৌধুরী, নাছরীন নবী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবব্রত বনিক, স্থলবন্দরের আমদানি রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামসহ ছাত্র—যুবকদের একটি দল পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয়। হাসপাতালের প্রবেশমুখ থেকে কয়েক মন ময়লা আবর্জনা অপসারণ করা হয়।

পৌর মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, আইনমন্ত্রীর নির্দেশে হাসপাতালে পরিচ্ছতা অভিযান করেছি। বেলা তিনটা পর্যন্ত হাসপাতালের রোগীদের খাবার দেওয়া হয়নি। অন্তত ৪০ জনের মতো রোগী তখনো হাসপাতালে ভর্তি ছিল।

আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আসাদুজ্জামান ভূঁইয়া বলেন, টেন্ডার জটিলতায় আমরা অব্যাহত জিনিসগুলো হাসপাতালের প্রবেশমুখ থেকে সরাতে পারিনি। নিম্নমানের খাবার পরিবেশনের বিষয়টি আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করব।

চিকিৎসা,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,আইনমন্ত্রী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close