• সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

চাঁপাইনবাবগঞ্জে আ.লীগ নেতাসহ দু’জনকে হত্যায় গ্রেপ্তার ২

প্রকাশ:  ২৯ জুন ২০২৪, ১৭:৩২
পূর্বপশ্চিম ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগ নেতা ও জেলা পরিষদ সদস্য আব্দুস সালামসহ দুইজনকে হত্যার ঘটনায় মামলা করা হয়েছে। শুক্রবার (২৮ জুন) রাতে সালামের স্ত্রী ফেরদৌসী বেগম বাদী হয়ে মামলাটি করেন।

শনিবার (২৯ জুন) দুপুরে শিবগঞ্জ থানার ওসি সাজ্জাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। মামলার পর দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- এ মামলার প্রধান আসামি রানীহাটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যানের স্ত্রী আনোয়ারা বেগম আম্বিয়া (৪৫) ও শিবগঞ্জের ঘোড়াপাখিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. আশরাফুল হক।

ওসি সাজ্জাদ হোসেন জানান, হত্যা মামলায় ৫২ জনের নাম উল্লেখ করা হয়। একই সঙ্গে অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। মামলাটিতে বিএনপি নেতা ও নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল হকের নাম রয়েছে। মামলা দায়েরের পর পুলিশ এজাহারনামীয় দুই আসামিকে গ্রেপ্তার করেছে।

এর আগে, গত বৃহস্পতিবার রাতে জেলার শিবগঞ্জের রানীহাটি কলেজ মোড় সংলগ্ন আশ্রয়ণ প্রকল্প এলাকায় ককটেল ও গুলি করে হত্যা করা হয় আওয়ামী লীগ নেতা আব্দুস সালাম ও তার সহযোগী মতিন আলীকে। আব্দুস সালাম শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ছিলেন। অন্যদিকে মতিন আলী হরিনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই ওই হামলা ও হত্যার ঘটনা ঘটে। আধিপত্য নিয়ে ওই এলাকায় দীর্ঘদিন ধরেই দুই পক্ষের বিরোধ চলে আসছে। এর এক পক্ষের নেতৃত্বে ছিলেন আব্দুস সালাম। অপর পক্ষের নেতৃত্ব দেন আশরাফুল হক। তাঁদের দুজনের বিরুদ্ধে আগেও হত্যাসহ বিভিন্ন অপরাধে বেশ কিছু মামলা হয়েছে।

হত্যা,মামলা,গ্রেপ্তার

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close