• মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১
  • ||

রাঙামাটিতে উপজেলা নির্বাচনের জেরে ত্রিমুখী সংঘর্ষ, হতাহত ৩

প্রকাশ:  ১৮ জুন ২০২৪, ১৯:৩৮
পূর্বপশ্চিম ডেস্ক

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাটে আঞ্চলিক দল জেএসএস এমএন লারমা দলের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও দুজন। নিহতের নাম মো. নাঈম (৩৪)। নিহত নাঈম যাত্রীবাহী বাস শান্তি পরিবহনের চালকের সহকারী।

মঙ্গলবার (১৮ জুন) দুপুর দুই টার দিকে এ ঘটনা ঘটে। সাজেক থানার ওসি আবুল হোসেন একজন নিহতের সত্যতা স্বীকার করেছেন।

স্থানীয় সূত্র জানায়, গত ৯ জুন বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে জেএসএস এমএন লারমা ও ইউপিডিএফ গণতান্ত্রকি দলের প্রায় অর্ধশাতিক নেতা কর্মী বাঘাইহাট বাজারে অবস্থান নেয়। এ দুটি দলের লোকজন বাঘাইহাট বাজারে অবস্থানকালে গ্রামবাসীদের ক্রয় করা বাজার নিতে বাধা প্রদানসহ নানান হয়রানি করতো। এতে এলাকায় অসন্তোষ দেখা দেয়।

মঙ্গলবার দুপুরে বিক্ষুদ্ধ প্রায় ৭ শতাধিক গ্রামবাসী লাঠিসোঠা নিয়ে প্রথমে বাঘাইহাট বাজারে অবস্থিত রাঙ্গুনিয়া হোটেল ঘেরাও করে। সেখানে কাউকে না পেয়ে বিক্ষুব্ধ গ্রামবাসী বাঘাইহাট সরকারী প্রাথমিক বিদ্যালয় ঘেরাও করলে বিদ্যালয়ের ভিতর থেকে গুলি ছোঁড়া হলে হতাহতের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ শান্তি পরিবহনের লাইনম্যান নাঈমকে গুলিবিদ্ধ অবস্থায় দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত অন্য দুজনের নাম হল চিক্কোমনি চাকমা (৩০) ও সোনামনি চাকমা (২৮)। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনার পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত কর্মকর্তা ডা: জয় চৌধুরী জানান, নাঈম নামে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর যথাসাধ্য চিকিৎসা দেয়া হয়েছে। কিন্তু তার অবস্থা খুব খারাপ হওয়ায় মারা গেছেন।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান সত্যতা স্বীকার করে জানান, বাঘাইহাট বাজারে সংঘর্ষের সময় একজন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

এ ঘটনায় ইউপিডিএফ এক বিবৃতিতে ঘটনার জন্য ঠেঙারে বাহিনী (ইউপিডিএফ গণতান্ত্রিক) দলকে দায়ী করে বলেছে, ঠেঙারে বাহিনীর গুলিতে এ হতাহতের ঘটনা ঘটেছে। তবে বিষয়ে ইউপিডিএফ গণতান্ত্রিক দলের কাউকে মোবাইলে সংযোগ পাওয়া যায়নি।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, বাঘাইহাটে সংঘর্ষের ঘটনা শুনেছি। সেখানে বর্তমান পরিস্থিতি স্বাভাবিক আছে। এলাকায় গুজব ছড়ানো হয়েছে আগামী ২৭ জুন স্থগিত হওয়া বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ তথ্যটি সঠিক নয়।

উল্লেখ্য, গেল ৯ জুন বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ৭ জুন এমএন লারমা জেএসএস ও গণতান্ত্রিক ইউপিডিএফের প্রায় অর্ধশাতিক নেতা-কর্মী বাঘাইহাট বাজারে অবস্থান নেয়ার প্রতিবাদে ইউপিডিএফ গেল ৮ জুন সড়ক ও নৌ পথ অবরোধের ডাক দেয়। এ অবরোধের কারণে নির্বাচন কমিশন উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করে।

সাজেক,বাঘাইছড়ি,বাঘাইহাট

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close