• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সরকার নির্ধারিত বেতনের দাবিতে গাজীপুরে পোশাক শ্রমিকদের অবরোধ

প্রকাশ:  ২৯ মার্চ ২০২৪, ০০:৫৫
পূর্বপশ্চিম ডেস্ক

সরকার নির্ধারিত বেতনের দাবিতে গাজীপুরে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন একটি পোশাক কারখানার শ্রমিকরা। বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর ২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপজেলার জৈনা বাজারে মহাসড়ক বিক্ষোভ করেন শ্রমিকরা। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

মাওনা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) লুৎফুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জৈনাবাজার এলাকার গুলশান স্পিনিং মিল কারখানার শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এ সময় মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

বিক্ষুব্ধ শ্রমিকদের অভিযোগ, শ্রমিকদের জন্য সরকার বেতন কাঠামো নির্ধারণ করে দিলেও তাদের কারখানা কর্তৃপক্ষ সে অনুযায়ী বেতন দিচ্ছে না। এছাড়া এই মাসেই ঈদ বোনাস দেওয়ার দাবি তাদের। বেতন বৃদ্ধি ও বোনাস দেওয়া নিয়ে গার্মেন্টস কর্তপক্ষ টালবাহনা করছে; এমন অভিযোগে পথে নেমেছেন তারা।

গাজীপুর শিল্প পুলিশ-২ এর পুলিশ সুপার (এসপি) সারোয়ার আলম বলেন, “বিকেল ৩টার দিকে শ্রমিকদের মহাসড়ক থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করছিল পুলিশ। তবে, আহ্বানে সাড়া না দিয়ে বিক্ষুব্ধ শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে এবং মহাসড়কে দাঁড়িয়ে থাকা গাড়ি ভাঙচুর করার চেষ্টা করে। এরপর পুলিশ শান্তিশৃঙ্খলা রক্ষায় তিন রাউন্ড কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।”

বর্তমানে ওই এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান তিনি।

এদিকে গুলশান স্পিনিং মিলের ব্যবস্থাপক (ম্যানেজার) জমির উদ্দিন দাবি করেন, শ্রমিকরা কী কারণে মহাসড়ক অবরোধ করেছে, তিনি সেটি জানেন না।

গার্মেন্টস,গাজীপুর,গার্মেন্টস শ্রমিক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close