• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

খিলগাঁওয়ের স্কাই ভিউ টাওয়ারে দক্ষিন সিটির সিলগালা

প্রকাশ:  ০৫ মার্চ ২০২৪, ১৭:৫২
নিজস্ব প্রতিবেদক

বেজমেন্টে রেস্টুরেন্ট, অপ্রশস্ত সিঁড়ি এবং পুরো ভবনে পর্যাপ্ত অগ্নি-নির্বাপন ব্যবস্থা না থাকায় খিলগাঁওয়ের নাইটিঙ্গেল স্কাই ভিউ টাওয়ার সিলগালা করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার (৫ মার্চ) খিলগাঁওয়ের শহীদ বাকি সড়কে সকাল হতে শুরু হয়ে দুপুর অবধি পরিচালিত এই ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম। অভিযানকালে আদালত ৯১৯/১ হোল্ডিংস্থ নাইটিঙ্গেল স্কাই ভিউ টাওয়ারে গেলে সেখানে ২য় তলার শর্মা কিং বাদে ৭-তলা ভবনের বাকী সবগুলো রেস্টুরেন্ট বন্ধ দেখতে পায়। এ সময় আদালত ভবনের বেজমেন্টসহ যত্রতত্রভাবে রেস্টুরেন্ট ও রেস্টুরেন্টের রান্নাঘরগুলো ঝঁকিপুর্ণভাবে গড়ে তোলায়, মাত্র ৩ ফুট প্রশস্ততার ১টি সিঁড়ি থাকায় এবং পুরো ভবনের অগ্নি-নিরাপত্তা ব্যবস্থা অপর্যাপ্ত হওয়ায় ভবনটি সিলগালা করে দেয়।

পরবর্তীতে আদালত সে এলাকার যে সকল ভবনে রেস্টুরেন্ট রয়েছে সেসব ভবন বন্ধ দেখতে পায়।

অভিযান প্রসঙ্গে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম বলেন, "অভিযানে গেলে আমরা সেখানে বেজমেন্টসহ যত্রতত্র রেস্টুরেন্ট এবং অপ্রশস্ত সিঁড়ি দেখতে পাই। এছাড়াও বিল্ডিং কোড অনুযায়ী সেখানে প্রয়োজনীয় সংখ্যক সিঁড়ি ছিলো না এবং রেস্টুরেন্টের রান্নাঘরগুলো ঝুঁকিপূর্ণভাবে গড়ে তোলার চিত্র দেখতে পাই। সে প্রেক্ষিতে, পুরো ভবনটি আমরা সিলগালা করে দিয়েছি।"

অগ্নি প্রতিরোধ ও নির্বাপন আইন, ২০০৩ এর ১৮ ধারা অনুযায়ী এই ভবন সিলগালা করা হয়।

অভিযানকালে অন্যান্যের মধ্যে করপোরেশনের অঞ্চল-২ এর নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাং কামরুল হাসান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক এ কে এম শামসুজ্জোহাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খিলগাও,দক্ষিন সিটি করপোরেশন,সিলগালা

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close