• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩৩
হলি সিয়াম, ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে লেভেল, তারিখ ছাড়া পণ্য সরবরাহ করার দ্বায়ে একজনকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার পৌর বাজারের ছাগল মহালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান।

জানা যায়, দীর্ঘদিন ধরে ময়মনসিংহ থেকে লেভেল, তারিখ ছাড়া গৌরাঙ্গ নামের এক কোম্পানি ঈশ্বরগঞ্জ, নান্দাইল ও তাড়াইল উপজেলায় নকল চানাচুর, মনাক্কা কাবলিবুট ও খুরমাসহ বিভিন্ন পণ্য সরবরাহ করে আসছিল। সোমবার দিবাগত রাতে গোপন সংবারে ভিত্তিতে খবর পেয়ে উপজেলার ছাগল মহাল এলাকায় আনুশাহ মাজারের সামনে নকল মাল ভর্তি একটি পিকআপ স্থানীয়রা আটক করেন।

পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে কোম্পানির প্রয়োজনীয় বৈধ কাগজপত্র ও মালামাল তৈরীর বিএসটিআই’র অনুমোদন দেখাতে না পারায় কোম্পানীর ম্যানেজার গৌরাঙ্গ সরকারকে ১০হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়। এসময় আটককৃত নকল মালামাল জব্দ করে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ঈশ্বরগঞ্জ থানা পুলিশ টিম উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় গৌরাঙ্গ নামের এক ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। সেই সাথে নকল মালগুলো স্থানীয়দের সামনেই পুলিশ ও সাংবাদিকদের উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করা হয়।

জরিমানা,ভ্রাম্যমাণ আদালত,অপরাধ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close