• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

শিশুকে দিয়ে ভিক্ষা করতেই ৮ মাস বয়সী শিশুকে অপহরণ

প্রকাশ:  ০২ মে ২০২৪, ১৭:৫২
গাজীপুর প্রতিনিধি

গাজীপুর সিটি কর্পোরেশনের বাসনের নাওজোড় থেকে অপহরণের ত্রিশ দিন পর ৮ মাস বয়সী আব্দুল্লাহ আল নোমান নামে এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার ময়মনসিংহের চায়না মোড় থেকে শিশুটিকে উদ্ধার করে বাসন থানার পুলিশ। এ সময় অপহরণ মামলার প্রধান আসামি আইরিনকে গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার কার্যালয়ে সংবাদ সম্মেলনে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ উত্তর) আবু তোরাব মো. শামছুর রহমান।

তিনি জানান, শিশু নোমানের বাবা পেশায় একজন পোশাক শ্রমিক। তিনি গাজীপুর মহানগরের বাসন থানা এলাকার একটি পোশাক তৈরি কারখানায় চাকরি করেন। কর্মের সুবাদে পরিবার নিয়ে শিশু নোমানের পিতা মোক্তার হোসেন দীর্ঘদিন ধরে নাওজোড় এলাকার ফরিদ মিয়ার ভাড়া বাসায় বসবাস করছেন। গত ৩ এপ্রিল বাসা থেকে একই বাসার ভাড়াটিয়া আইরিন নামের এক মহিলা ওই শিশুকে চুরি করে পালিয়ে যায়। তখন শিশুটির পিতা বাদী হয়ে বাসন থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। এরপর দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েও শিশুটিকে পুলিশ উদ্ধার করতে পারেনি। তবে আইরিনের স্বামী মো. আবু সাঈদকে (সুমন) কুড়িগ্রাম থেকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়।

জানা যায়, অভিযুক্ত আইরিন শিশু বাচ্চা দিয়ে রাস্তা-ঘাটে ভিক্ষা তুলতো। মানুষের যাতে সহজে আইরিনকে ভিক্ষা দেয় সেজন্য শিশুটির হাতের কয়েকটি আঙুল পুড়িয়ে দিয়েছে।

তিনি আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে চুরি হওয়ার একমাস পর আসামী আইরিনকে পহেলা মে ময়মনসিংহের চায়না মোড় থেকে গ্রেফতার করা হয় এবং অপহৃত শিশু নোমানকেও উদ্ধার করা হয় তার কাছ থেকে।ধৃত আইরিন শিশুটিকে নিয়ে ছদ্মবোশে ভিক্ষাবৃত্তি করে আসছিলেন।

শিশু অপহরন,ভিক্ষা,অপরাধ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close