• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মঙ্গল ও বুধবার আড়াই ঘণ্টা করে বন্ধ থাকবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড অংশ

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ০১:০৯
পূর্বপশ্চিম ডেস্ক

চট্টগ্রামের সীতাকুণ্ডের সলিমপুর ইউনিয়নের পাক্কা রাস্তার মাথা এলাকায় মঙ্গলবার ও পরদিন বুধবার ভোর পাঁচটা থেকে সকাল সাড়ে সাতটা পর্যন্ত আড়াই ঘণ্টা করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ থাকবে।

ইউটার্ন নির্মাণের কাজ ও গ্যান্ট্রি সাইন (সড়কের নানা নির্দেশনা–সংক্রান্ত সাইনবোর্ড) স্থানান্তরের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ রাখার কথা জানিয়েছে সড়ক ও জনপদ বিভাগ।

সড়ক ও জনপদ বিভাগের চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

সড়ক ও জনপদ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী নিজাম উদ্দিন প্রথম আলোকে বলেন, পাক্কা রাস্তার মাথা এলাকায় ইউটার্ন নির্মাণের কাজ চলছে। ওই এলাকায় আগে থেকে সড়কের ওপরে বিভিন্ন তথ্য ও নির্দেশনা–সংক্রান্ত একটি গ্যান্ট্রি সাইন রয়েছে। এখন নির্মাণাধীন ইউটার্নের কারণে সেটি সরিয়ে নিতে হচ্ছে। মঙ্গলবার সেটি সরিয়ে নেওয়া হবে। বুধবার সেটি ওই স্থান থেকে কিছুটা শহরের দিকে সরিয়ে নিয়ে স্থাপন করা হবে। ওই সময়ে যেকোনো ধরনের দুর্ঘটনা এড়াতে আড়াই ঘণ্টা করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ রাখা হবে।

দুই দিন সাময়িক ভোগান্তির জন্য জনসাধারণ ও যাত্রীদের কাছে তিনি দুঃখ প্রকাশ করেছেন।

বার আউলিয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোকন চন্দ্রনাথ বলেন, গ্যান্ট্রি সরানোর বিষয়টি সড়ক ও জনপদ বিভাগ তাঁদের জানিয়েছে। তাঁরা নিরাপত্তার জন্য সেখানে পুলিশ মোতায়েন করবেন। মহাসড়কে গাড়ির চাপ বেশি হলে একমুখী লেন দিয়ে উভয়মুখী গাড়ি চালানোর চেষ্টা করবেন বলে জানান তিনি।

যাতায়াত,যোগাযোগ,চট্টগ্রাম,চট্টগ্রাম বিভাগ,মহাসড়ক

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close