• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সুষ্ঠু নির্বাচনের অপেক্ষায় দোহার-নবাবগঞ্জবাসী

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০২৪, ২৩:২৬
পূর্বপশ্চিম ডেস্ক

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ঢাকা-১ আসনের (দোহার-নবাবগঞ্জ) সর্বস্তরের ভোটাররা। নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ থাকবে- এমনটিই প্রত্যাশা তাদের।

এদিকে নির্বাচনের পরিবেশ নিরপেক্ষ রাখার জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন লাঙ্গল প্রতীকের প্রার্থী, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম। তিনি ভোটারদের উদ্দেশে বলেছেন, যত বাধাই আসুক নির্ভয়ে কেন্দ্রে গিয়ে ভোট দিন। কারও চোখ রাঙানিতে ভয় পাবেন না। এই আসনে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপও কামনা করেন। সেই সঙ্গে লাঙ্গল প্রতীকে ভোট দিয়ে তাকে বিজয়ী করে এলাকার উন্নয়নে কাজ করার সুযোগ দিতে ভোটারদের অনুরোধ করেন।

অ্যাডভোকেট সালমা ইসলাম শুক্রবার অভিযোগ করেছেন, ‘এতদিন পরিবেশ ভালো ছিল। কিন্তু দুদিন ধরে আমার সমর্থকসহ লাঙ্গলের পক্ষের লোকজনকে ভয়ভীতি দেখানো হচ্ছে। আমার প্রিয় ভোটাররা আমার সঙ্গে কথা বললে, সমাবেশ করলে- তাদের টার্গেট করে হুমকি দিচ্ছে। বলছে- কেন লাঙ্গলের পক্ষে, সালমা ইসলামের পক্ষে কথা বলছিস। কেন লাঙ্গলের সমাবেশে যাচ্ছিস। তাদের তুলে নিয়ে যাওয়ারও হুমকি-ধমকি দেওয়া হচ্ছে। নবাবগঞ্জে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব অভিযোগ করেন।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সালমা ইসলাম বলেন, ‘আপনার কথামতোই আমরা ভোট করছি। আপনি একটি সুন্দর এবং সুষ্ঠু নির্বাচন দেবেনÑএমনটা বারবার প্রতিশ্র“তি দিয়েছেন। আমার নির্বাচনি এলাকা ঢাকা-১ এর দিকে আপনি একটু দেখুন-প্লিজ। আমার সুন্দর একটি ফিল্ড তৈরি হয়েছে। অনেক কষ্ট করেছি। সবার ঘরে ঘরে গিয়েছি। সবার কাছে ভোট চেয়েছি। বিগত দিনে অনেক কাজ করেছি। সবাই ভোট দেবে। এখন মাত্র দুটি রাত আছে। আপনি একটু দেখুন। ভোটাররা যাতে সুষ্ঠুভাবে ভোট দিতে পারে সে বিষয়ে পদক্ষেপ নেওয়ারও আহ্বান জানান তিনি।

এদিকে অ্যাডভোকেট সালমা ইসলামের অভিযোগের বিষয়ে জানতে চাইলে দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুন অর রশিদ যুগান্তরকে বলেন, আমরা প্রতিটি সমস্যা সমাধানে চেষ্টা করছি। মাঠ পর্যায় থেকে আসা লিখিত অভিযোগ নিয়ে কাজ হচ্ছে। প্রতিটি অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পৌঁছে যাচ্ছে। এজন্য সরকারিভাবে আলাদা করে টিম করে দেওয়া হয়েছে।

ওসি জানান, তার কাছে দুই দিন আগে মুকসেদপুর থেকে ২টি অভিযোগ এসেছে। লাঙ্গলের দুজন সমর্থককে মোটরসাইকেলে এসে হুমকি দিয়ে গেছে, যাতে লাঙ্গলের হয়ে কাজ না করে। পোলিং এজেন্ট না হওয়ারও হুমকি দেয়। এমন অভিযোগ পাওয়ার পর এসআই সাইফুলকে পাঠিয়েছি। তিনি ঘটনাস্থলে যাওয়ার পর কাউকে পাননি।

নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ বলেন, আমরা সর্বোচ্চ নিরপেক্ষ থেকে কাজ করছি। আমার কাছে কোনো অভিযোগ এলে ব্যবস্থা নেওয়া হবে।

আগলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের একজন নারী ভোটার যুগান্তরকে বলেন, নির্বিঘেœ কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলে সালমা ইসলামের জয় নিশ্চিত। তবে নির্বাচনের পরিবেশ নিয়ে কিছুটা শঙ্কিত।

সালমা ইসলাম আরও বলেন, দোহার-নবাবগঞ্জের মানুষ শান্তিপ্রিয়। প্রবাসী অধ্যুষিত এ অঞ্চলের বেশির ভাগ ভোটার নারী। তারা যাতে ভোটকেন্দ্রে যেতে পারে সে বিষয়ে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সংস্থাগুলোকে সতর্ক থাকতে হবে। এ সময় তিনি বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের মাধ্যমে নির্বাচন কমিশন, রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তাসহ স্থানীয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতার অনুরোধ জানান।

লাঙ্গল প্রতীকের প্রার্থী বলেন, দোহার-নবাবগঞ্জবাসী নির্বাচন কমিশন ও সরকারি প্রশাসনের দিকে তাকিয়ে আছে। জনগণ মনে করে নির্বাচন কমিশন প্রশাসনের সহযোগিতায় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করবে। ৭ জানুয়ারি সেই প্রত্যাশিত দিনের অপেক্ষায় আছে এই এলাকাবাসী। শুধু প্রয়োজন ভোটাধিকার প্রয়োগের সুষ্ঠু পরিবেশ। এবারের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক করতে প্রধানমন্ত্রী ইতোমধ্যে সবাইকে অবহিত করেছেন।

নবাবগঞ্জ,নির্বাচন,ঢাকা-১ আসন,জাতীয় পার্টি,অ্যাডভোকেট সালমা ইসলাম

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close