• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নানা আয়োজনে নওগাঁয় মানবাধিকার নাট্য উৎসব অনুষ্ঠিত

প্রকাশ:  ১৫ ডিসেম্বর ২০২৩, ২২:২৮
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি

“মুক্ত করো ভয় আপনার মাঝে শক্তি ধরো নিজেকে করো জয়” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁয় বিংশ মানবাধিকার নাট্য উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৫ডিসেম্বর) বিকেলে বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ (মানাপ) নওগাঁ জেলা শাখার আয়োজেন সদর উপজেলার ভবানীপুর ডানা পার্কে অনুষ্ঠিত হয় এই উৎসব।

উৎসবের শুরুতেই সূচনা যাত্রা, জাতীয় সংঙ্গীতের সঙ্গে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করা, দেশের সকল শহীদদের সম্মানে একমিনিট নিরবতা পালন, আলোচনা সভা, সম্মাননা প্রদান, সঙ্গীতানুষ্ঠান, নৃত্যানুষ্ঠান ও নাট্যানুষ্ঠানসহ নানা পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মানাপ নওগাঁ জেলা শাখার সভাপতি উত্তম সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হাই সিদ্দিকী সিটুর সঞ্চালনায় উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডানা পার্কের চেয়ারম্যান এম. মাসুদ রানা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানাপ নওগাঁ জেলা শাখার উপদেষ্টা এস.এম.সহিদুল ইসলাম, মানবতাবাদী চন্দন কুমার দেব, বেলাল সরদার, লিটন কুমার দাস। এসময় অতিথিরা বলেন অন্ধকার বেড়াজাল ছিন্ন করে মুক্তচিন্তা, মুক্তবুদ্ধি,গণতান্ত্রিক,ন্যায় ও সমতাভিত্তিক, অসাম্প্রদায়িক, মুক্তিযুদ্ধের চেতনা, মানবাধিকার, সমাজ ও রাষ্ট্র ব্যবস্থার স্বপ্ন দেখে মানাপ। মানাপ স্বপ্নকে সবার স্বপ্নে পরিণত করার ব্রত নিয়ে কাজ করে আসছে। তাই সময়ের সঙ্গে মানাপের কর্মকান্ড আরো দ্রুত গতিতে এগিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করা হয়। এছাড়াও সাংবাদিক আব্দুর রউফ পাভেল, কাজী মো. কামাল হোসেন, আব্দুর রউফ রিপন ও মেহেদী হাসান অন্তর এবং সমাজনেবক ও সংগঠক এ.কে.এম ফজলে মাহমুদ চাঁদকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

মানবাধিকার,নাট্য উৎসব

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close