• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

শোকজের জবাব শেষে শামীম ওসমান

জাতিসংঘ তিন কাজ করলে এই মুহূর্তে মনোনয়ন ছেড়ে দেবো

প্রকাশ:  ০৩ ডিসেম্বর ২০২৩, ১৬:০২
নারায়ণগঞ্জ প্রতিনিধি

জাতিসংঘ তিনটা কাজ করতে পারলে এই মুহূর্তে মনোনয়ন ছেড়ে দেবো বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এ কে এম শামীম ওসমান।

রোববার (৩ ডিসেম্বর) নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কমিশনের অফিসে শোকজের জবাব দেওয়া শেষে তিনি এ মন্তব্য করেন।

এ কে এম শামীম ওসমান বলেন, নির্বাচন কমিশন প্রমাণ করেছে তারা সুষ্ঠু সুন্দর নির্বাচন করতে সক্ষম। যারা নির্বাচন বানচাল করতে অগ্নিসংযোগ করছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাই।

তিনি বলেন, যেহেতু পুলিশ নির্বাচন কমিশনের অধীনে, তারা যেন মানুষের শান্তিপূর্ণভাবে ভোট দেওয়া নিশ্চিত করতে পারে। আমরা এমনই নির্বাচন কমিশন চেয়েছিলাম। নির্বাচন কমিশন সক্ষম।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য বলেন, বিএনপি-জামায়াত জ্বালাও-পোড়াও করছে, মানুষকে হত্যা করছে, ধ্বংসযজ্ঞ করছে। সেটার প্রতিবাদে আমাদের নেতাকর্মীরা পাড়া-মহল্লায় শান্তি মিছিল করেছে। নৌকা হলো শান্তির প্রতীক। আমরা অন্যান্য সময়েও মিছিলে নৌকার স্লোগান দেই। সে কারণেই হয়তো স্লোগান দিয়েছে। আমি গর্ববোধ করি। অনেকের মুখে চুনকালি দিয়ে নির্বাচন কমিশন প্রমাণ করেছে তারা স্বাধীন। অনেকে দেশে বিদেশে নির্বাচন কমিশন নিয়ে প্রশ্ন করে। আমি এতো নির্বাচন করেছি, কখনো দেখিনি পত্রিকার খবরে প্রার্থীকে তলব করা হয়। যে মিছিলে আমি ছিলামও না।

নির্বাচনে সব দলের অংশগ্রহণ প্রসঙ্গে জাতিসংঘের বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, জাতিসংঘ বলেছে সবার অংশগ্রহণ, দেখতে হবে জনগণ অংশগ্রহণ করছে কি না। পত্রিকা ইনিয়ে-বিনিয়ে বিএনপি-জামায়াতের অংশগ্রহণ করার কথা বলেছে। আমি এই মুহূর্তে মনোনয়ন ছেড়ে দেবো জাতিসংঘ তিনটা কাজ করতে পারলে। ফিলিস্তিনে যে ধ্বংসযজ্ঞ চলছে সেটা যদি জাতিসংঘ বন্ধ করতে পারে, তাদের যদি নিজের ভূমিতে ফিরিয়ে দিতে পারে আর যদি ইউক্রেনের যুদ্ধ বন্ধ করতে পারে।

এ কে এম শামীম ওসমান বলেন, বাংলাদেশকে সবক দেওয়ার আগে আমি জাতিসংঘকে অনুরোধ করবো, রোহিঙ্গাদের অবিলম্বে তাদের দেশে ফেরানোর ব্যবস্থা করুন। রাজনৈতিক দল কাকে বলে, যারা পাঁচশ মানুষ আগুনে পুড়িয়ে মেরেছে। এখনো ওরা আগুন-সন্ত্রাস করছে। ওদের কি রাজনৈতিক সংগঠন বলবেন, না সন্ত্রাসী সংগঠন বলবেন?

তিনি বলেন, বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে নিজের পায়ে দাঁড়িয়ে আছে। আমাদের তরুণরা প্রমাণ করবে, বাংলাদেশ কারো সামনে মাথা নত করার দেশ না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শামীম ওসমান,জবাব,শোকজ,নারায়ণগঞ্জ,মনোনয়ন,জাতিসংঘ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close