• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোষ্ট দেওয়ায় যুবকের কারাদণ্ড

প্রকাশ:  ২৮ নভেম্বর ২০২৩, ১৯:৫৪
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরের রামগঞ্জে প্রধানমন্ত্রীসহ সরকারের মন্ত্রী-এমপিসহ কয়েকজনের আপত্তিকর ছবি ফেসবুক-টিকটকে পোষ্ট দিয়ে কটুক্তি করায় ফারুক হোসেন (৩৪) নামে এক যুবককে ৩ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তার ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

জেলা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সিনিয়র নেতাদের আপত্তিকর ছবি ফেসবুক-টিকটকে ছবি পোষ্ট দিয়ে ফারুক কটুক্তি করে। অভিযোগটি আদালতে প্রমাণিত হয়েছে। এতে আদালতে তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে সাজা দিয়ে রায় ঘোষণা করে। আসামি ফারুক আদালতে উপস্থিত ছিল না। তিনি জামিনে গিয়ে পলাতক রয়েছে।

দণ্ডপ্রাপ্ত ফারুক রামগঞ্জের চন্ডীপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের চন্ডীপুর গ্রামের আবু তাহের মুন্সির ছেলে।

এজাহার সূত্র জানায়, মামলার বাদী নজরুল ইসলাম (৪৫) চন্ডীপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক। তিনি একই ইউনিয়নের উত্তর চন্ডীপুর গ্রামের মৃত আবদুস সাত্তারের ছেলে। অভিযুক্ত ফারুক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, মতিয়া চৌধুরী এমপিসহ কয়েকজনের আপত্তিকর ছবি তৈরি করে ফারুক ফেসবুক ও টিকটক পোস্ট দিয়ে কটুক্তি করে। ঘটনাটি মানহানিকর হওয়ায় গত ১২ মার্চ রাতে তাকে লোকজন আটক করে পুলিশে সৌপর্দ করে। পরদিন নজরুল বাদী হয়ে রামগঞ্জ থানায় ফারুকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। একইদিন লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়। পরে তিনি আদালত থেকে জামিনে মুক্ত হন। গত ৩০ মে মামলার তদন্তকারী কর্মকর্তা ও রামগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) রাজিব কুমার দাশ আদালতে ফারুকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

রাজনীতি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close