• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০২৩, ২১:১৩
পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ের তেঁতুলিয়া সীমান্তে ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে আক্কাস আলী (৩৫) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন।

বুধবার (১৮ অক্টোবর) সকালে বিএসএফের ১৭৬ ব্যাটালিনের আওতাধীন উপজেলার ইসলামপুর সীমান্তে মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।

নিহত আক্কাস আলী তিরনইহাট ইউনিয়নের ধামনাগছ গ্রামের আব্দুস সামাদের ছেলে।

বিজিবি ও স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার (১৭ অক্টোবর) দিনগত গভীর রাতে ইসলামপুর সীমান্তের মেইন পিলার ৪৪৬ এর ৪ নম্বর সাব পিলার এলাকায় কয়েক রাউন্ড গুলির শব্দ শুনতে পান স্থানীয়রা। পরে সকালে ভারতীয় সীমান্তের ওপারে মরদেহ দেখতে পাওয়া যায়। খবর পেয়ে পঞ্চগড় ১৮ বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের আহ্বান করা হয়।

বিকেলে এ প্রতিবেদন লেখা পর্যন্ত মরদেহ ফেরতের জন্য পতাকা বৈঠক চলছিল।

তেঁতুলিয়ার তিরনইহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, ভারতের অভ্যন্তরে আক্কাস আলী নামের একজনের মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। তিনি দুই সন্তানের জনক। স্থানীয় শালবাহান হাটে গরু ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন তিনি।

এ বিষয়ে তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, ইসলামপুর সীমান্তের ওপারে একজন গরু চোরাকারবারি নিহত হয়েছেন বলে শুনেছি। খোঁজ নিয়ে জেনেছি, বিএসএফ মরদেহ নিয়ে গেছে।

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জুবায়েদ হাসান বলেন, পতাকা বৈঠকে বিএসএফ বিষয়টি স্বীকার করেছে। বিএসএফের দাবি, সীমান্তের কাঁটাতারের বেড়া কাটার সময় বিএসএফ এগিয়ে এলে একটি চোরাকারবারির দল তাদের ওপর আক্রমণ করে। এসময় তারা আত্মরক্ষার্থে গুলি চালান।

তিনি আরও বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করে বিএসএফ। আইনি প্রক্রিয়া শেষে মরদেহটি বাংলাদেশে হস্তান্তর করবে বলে জানায় বিএসএফ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নিহত,বাংলাদেশি,গুলি,তেঁতুলিয়া,সীমান্ত,বিএসএফ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close