• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আশা দেখাচ্ছে বোলিং গ্রুপ

প্রকাশ:  ০৪ মে ২০২৪, ২১:১৫
পূর্বপশ্চিম ডেস্ক

লিটন কুমার দাশের ব্যাট-প্যাডের মাঝে বিশাল ফাঁক। ক্রিকেট বল তো কম-ই। ওই বিশাল ফাঁক দিয়ে চাইলে ফুটবলও বেরিয়ে যেতে পারে! ব্যাট-প্যাডের রসায়ন জমেনি। তাতে যা হবার তাই হয়েছে। জিম্বাবুয়ের পেসার মুঝারাবানির বলে বোল্ড ডানহাতি ব্যাটসম্যান। এরপর তানজিদ হাসান তামিম ডানহাতি এই পেসারের বলেই পুল করতে গিয়ে শূন্যে ক্যাচ দেন। কিপার বোলার সংঘর্ষে বল বেরিয়ে যায়। নাজমুল হোসেন শান্ত একই ওভারে কাভারে ক্যাচ দিয়ে বেঁচে যান।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির বাংলাদেশের শুরুর ব্যাটিং চিত্র এমনই ছিল। যদিও বাংলাদেশ ৮ উইকেটের অনায়াস জয় তুলে নিয়েছে কিন্তু টপ অর্ডারের ব্যাটিং যে গলার কাঁটা হয়ে আছে তা বলতে দ্বিধা নেই। তানজিদ ও শান্ত সুযোগ না পেলে বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটিং কালও ‘ফেল’ হতো। তবে আশার কথা ব্যাটিং নিয়ে দুশ্চিন্তা থাকলেও বোলিং গ্রুপ এনে দিয়েছে স্বস্তি।

জিম্বাবুয়ের ব্যাটিং শক্তি-সামর্থ্যে পিছিয়ে নেই। নিজেদের দিনে তারাও সেরা। কিন্তু এই ব্যাটিং গ্রুপকে নিয়ে প্রথম টি-টোয়েন্টিতে ছেলেখেলায় মেতে ছিলেন তাসকিন, সাইফ উদ্দিন, মাহেদী হাসানরা। সঙ্গে দারুণ ফিল্ডিংয়ে বোলারদের ঘামবিন্দুতে পেয়েছে সাফল্যর দেখা। ৪১ রানের ভেতরেই অতিথিদের ৭ উইকেট তুলে নেয় বাংলাদেশ।

তাসকিন, সাইফ উদ্দিন সাফল্য পেলেও শরিফুল ছিলেন কিছুটা বিবর্ণ। তবে গত এক-দেড় বছরে নিয়মিত ভালো করা শরিফুল কতটা সামর্থ্যবান তা মনে করিয়ে দেওয়ার কারণ নেই অবশ্যই। সাইফ উদ্দিন লম্বা সময় পর জাতীয় দলে ফিরে নিজেকে প্রমাণ করেছেন ভালোভাবেই। ১৫ রানে পেয়েছেন ৩ উইকেট। তাসকিন ১ রান কম দিয়ে পেয়েছেন সমান ৩ উইকেট। স্পিনার মাহেদীর পকেটে ১৬ রানে গেছে ২ উইকেট।

কেবল শরিফুল ও রিশাদ সমান ৩৭ রান দিয়ে ছিলেন উইকেটশূন্য। তাদের এই বিবর্ণ বোলিংয়ে জিম্বাবুয়ে কিছুটা রান পেয়েছে। নয়তো শতরানেও পৌঁছতে পারতো কিনা সন্দেহ। বোলিং বিভাগের সাফল্যর প্রশংসা করে জাতীয় দলের নির্বাচক আব্দুর রাজ্জাক সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ‘বোলিং গ্রুপ দুর্দান্ত কাজ করেছে। বিশেষ করে তাসকিন, সাইফ উদ্দিন এবং মাহেদী। প্রতিটি মুহূর্ত তোমাদের আত্মবিশ্বাস দেবে। তাই তোমরা যা করছো তা করতে থাকো।’

জিম্বাবুয়ের বিপক্ষে আরও চার টি-টোয়েন্টি খেলবে। বোলিং গ্রুপের সাফল্যধারা অব্যাহত থাকলে বিশ্বকাপে ভালো কিছুর প্রত্যাশা করতেই পারে বাংলাদেশ।

টি-টোয়েন্টি,জিম্বাবুয়ে-বাংলাদেশ সিরিজ,ক্রিকেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close