• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তত্ত্বাবধায়ক সরকারের দাবি অসাংবিধানিক: মেনন

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০২৩, ২১:২৪
বরিশাল প্রতিনিধি

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি অসাংবিধানিক। সেই দাবি তারা করছে তৃতীয় কোনো শক্তিকে ক্ষমতায় নিয়ে আসার জন্য। এজন্য তারা বিদেশের কাছে ধর্না দিচ্ছে। আজকে আমেরিকা আমাদের ওপরে কখনো স্যাংশন, কখনো ভিসানীতি, কখনো নিষেধাজ্ঞা চাপিয়ে দেওয়ার ব্যবস্থা করছে। এরমধ্য দিয়ে তারা আমাদের নির্বাচনকে প্রভাবিত করতে চায়।

‘রুখো আমেরিকা, রুখো বিএনপি-জামায়াত’ প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার (৭ অক্টোবর) বিকেলে বরিশালের উজিরপুর মহিলা কলেজ মাঠে আয়োজিত ওয়ার্কার্স পার্টির এক সভায় তিনি এসব কথা বলেন।

উজিরপুর উপজেলা কমিটির সভাপতি ফায়জুল হক বালী ফারাহিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি।

রাশেদ খান মেনন বলেন, তারা (বিএনপি) নিজের দেশে মানবাধিকার রক্ষা করতে পারে না। নিজের দেশের নির্বাচনকে নিশ্চিত করতে পারে না। আজ সেই আমেরিকা আমাদের ছবক দিতে আসছে। আমরা যেন ভালো একটি নির্বাচন করি এবং তার জন্য নানাবিধ নিষেধাজ্ঞা আরোপের ব্যবস্থা করছে।

এ সময় যুক্তরাষ্ট্রকে উদ্দেশ করে তিনি বলেন, আমেরিকা তুমি শুনে রাখো- এই বাংলাদেশের মানুষ আমেরিকাকে ভয় করে না। তার কারণ ৭১ সালের মুক্তিযুদ্ধে তোমরা পাকিস্তানিদের সমর্থন করেছিলে। আমরা তার বিরুদ্ধে দাঁড়িয়েছিলাম এবং এই দেশের মুক্তিযোদ্ধারা লড়াই করে বিজয় ছিনিয়ে এনেছিলো। আমাদের বিজয় ছিনিয়ে নিতে ৭১ সালে বঙ্গোপসাগরে তোমরা সপ্তম নৌ-বহর পাঠিয়েছিলে, কিন্তু আমরা সেদিন ভয় পাইনি। আজ তোমরা স্যাংশন, ভিসানীতি, নিষেধাজ্ঞা ‍দিতে পারো- কিন্তু আমাদের দেশের মানুষ ভয় পায় না। আমরা নির্বাচন করবো এবং আমাদের মতো করবো। আমাদের মানুষ নিশ্চিন্তভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করবে এবং সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে সংবিধানের ধারাবাহিকতায়। যার মধ্য দিয়ে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখবো।

পূর্বপশ্চিমবিডি/এসএম

তত্ত্বাবধায়ক সরকার,দাবি,রাশেদ খান মেনন,বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close