• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পদ্মা নদীতে নিখোঁজ দুই ছাত্রের লাশ উদ্ধার

প্রকাশ:  ১১ জুন ২০২৩, ১৩:০২
রাজশাহী প্রতিনিধি

রাজশাহী নগরীর শ্রীরামপুর পদ্মা নদীতে গোসল করতে নেমে দুই কলেজ শিক্ষার্থী নিখোঁজের ঘটনায় রিফাত খ্ন্দকার গালিবের লাশও উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা।

রোববার (১১ জুন) দুুপুর ১২টার দিকে শ্রীরামপুর টি বাঁধ এলাকার সামনে থেকে লাশ উদ্ধার করা হয়।

গালিবের ফুফাতো বোন রিক্তা পারভিন লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সকালে নগরীর শ্রীরামপুর এলাকার দুর্ঘটনাস্থল থেকে আনুমানিক ৫০ গজ পূর্ব দিকে সারোয়ার সাইমের (১৭) লাশ স্থানীয় দেখতে পেয়ে উদ্ধার করে।

শনিবার (১০ জুন) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। তাদের উদ্ধারের জন্য সন্ধ্যার পর পর্যন্ত চেষ্টা চালায় ফায়ার সার্ভিস রাজশাহী সদর দপ্তরের দুইটি ডুবুরি ইউনিট। তখন পর্যন্ত নিখোঁজ দুই কলেজ শিক্ষার্থীর সন্ধান পাওয়া যায়নি।

রোববার দ্বিতীয় দিনের মত ফায়ার সার্ভিস ও বিজিবির সমন্বয়ে দুইটি ইউনিট উদ্ধার তৎপরতা চালিয়ে দুপুর ১২টার দিক গালিবের লাশটিও উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত দুইজন রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণীর প্রথম বর্ষের শিক্ষার্থী এবং তারা দুইজনই বন্ধু।

স্থানীয়রা জানান, শনিবার সকালে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের মোট নয়জন শিক্ষার্থী নগরীর শ্রীরামপুর এলাকায় পদ্মার চরে ফুটবল খেলতে যায়। ফুটবল খেলা শেষ করে বেলা সাড়ে ১১টার দিকে তারা পদ্মায় গোসল করতে নামেন। পদ্মার কিনারায় নামলেও পরে স্রোতের তোড়ে ওই দুই শিক্ষার্থী দূরে ভেসে যান। একপর্যায়ে পরে রিফাত খন্দকার গালিব নদীতে ডুবে যান। রিফাত খন্দকার গালিবকে উদ্ধার করতে যায়, তার বন্ধু সারোয়ার সায়েম। কিন্তু বন্ধু রিফাত খন্দকার গালিবকে বাঁচাতে গিলে তিনিও নদীতে ডুবে যান।

এ সময় অন্য সহপাঠীরাও নদীতে এগিয়ে যায়, কিন্তু স্রোতের কারণে ওরা দুইজন নদীর আরও দূরে চলে যায়। পরে তার অন্য বন্ধু ও সহপাঠীরা তীরে এসে জাতীয় জরুরি সেবায় ‘৯৯৯’ ফোন দেন। এরপর ফায়ার সার্ভিস রাজশাহী সদর দপ্তরের কর্মী ও ডুবুরিরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ জানান, ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের মোট ছয়জন ডুবুরি উদ্ধার কাজ চালিয়ে গালিবের লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে সাইমের লাশ পাওয়া যায়। গালিবের লাশ পুলিশের মাধ্যমে পরিবারকে বুঝিয়ে দিয়ে উদ্ধার অভিযান বন্ধ ঘোষণা করা হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

উদ্ধার,লাশ,ছাত্র,নিখোঁজ,পদ্মা নদী,রাজশাহী

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close