• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দেশের সবচেয়ে সুন্দর ঈদের জামাত আয়োজনের দাবি শামীম ওসমানের

প্রকাশ:  ২০ এপ্রিল ২০২৩, ২১:১৭
নিউজ ডেস্ক

বাংলাদেশের মধ্যে সবচেয়ে সুন্দর ঈদের জামাত আয়োজন করার উদ্যোগ নিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। যে জামাতে প্রায় দেড় লাখ লোক অংশ নেবেন। সেভাবেই প্রস্তুতি নেওয়া হচ্ছে। এরই মধ্যে টেন্ট নির্মাণের কাজ শেষ পর্যায়ে। ঈদের জামাতের আগে পুরোপুরি কাজ সম্পন্ন হবে।

নারায়ণগঞ্জ শহরের জামতলা এলাকার কেন্দ্রীয় ঈদগাহ ও ঈদগাহ সংলগ্ন সামসুজ্জৌহা ক্রীড়া কমপ্লেক্স মাঠ মিলে এ ঈদের জামাত আয়োজন করা হচ্ছে। গত কয়েক বছর ধরেই এ আয়োজন হয়ে আসছে। তবে করোনা মহামারি চলাকালে ঈদের জামাত বন্ধ ছিল। এবছর থেকে আবার নতুন করে শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান সরেজমিনে গিয়ে মাঠ পরিদর্শন করেছেন। সংশ্লিষ্ট বিভিন্নজনের সঙ্গে কথা বলেছেন। যেন সুন্দরভাবে ঈদের জামাত সম্পন্ন করা যায়।

এ সময় শামীম ওসমান বলেন, আপনারা জানেন করোনা মহামারির কারণে আমরা তিন বছর ঈদের জামাত করতে পারিনি। যদিও এটা প্রচুর ব্যয়বহুল। প্রতিবছর বেশ কিছু মানুষ এগিয়ে আসেন এবারও এগিয়ে এসেছেন। এবার আগের চেয়ে অনেক সুন্দর করে করা হচ্ছে। আমার মনে হয় সৌন্দর্যের দিক থেকে দেশের মধ্যে এটা সবচেয়ে সুন্দর ঈদের জামাত হবে। যদি আল্লাহর হুকুম হয়। ঠিক ৮টায় জামাত শুরু হবে। যদি লোক বেশি হয়ে যায় তাহলে দ্বিতীয় জামাত হবে।

তিনি আরও বলেন, এখানে দেড় লাখ স্কয়ার ফিট জায়গা। মেইন রোডের ওপরও তাৎক্ষণিক টেন্ট করা হবে। এখানে ফ্যান লাগানো হবে। নিচে আমরা কার্পেট দিচ্ছি। আমাদের লোকজন অনেক পরিশ্রম করছেন। আশা করি আমার মৃত্যুর পরও আমার চেয়ে যোগ্য যারা আছেন তারা যেন এটা বহাল রাখবেন।

শামীম ওসমান বলেন, এই এক দেড় লাখ লোক আল্লাহর দরবারে নামাজ পড়ে হাত তুলবেন। আল্লাহ এদিন দেওয়ার জন্য বসে থাকেন। দল-মত-নির্বিশেষে সবাই আমরা দেশ ও দেশের মানুষের জন্য দোয়া করবো। আমাদের এ ঈদের জামাত পড়াতেন নূর মসজিদের ইমাম। আজ তিনি নেই। তার অভাব আমরা সবাই বুঝছি। কাল হয়তো আমরা থাকবো না ঈদের জামাত পড়তে পারবো কি-না তাও জানি না।

শামীম ওসমান

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close