• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নেত্রকোনায় বিজিবির ওপর হামলা, গুলিতে নিহত ১

প্রকাশ:  ০১ এপ্রিল ২০২৩, ১০:৫১
নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ওপর হামলার ঘটনা ঘটেছে। এসময় গুলিতে আমিনুল ইসলাম (৩০) নামে এক যুবক নিহত ও গুলিবিদ্ধ হয়েছেন আরো একজন।

শুক্রবার (৩১ মার্চ) রাতে উপজেলার বারোমারি লক্ষ্মীপুর সীমান্তে সুপারি পারাপারের সময় এ ঘটনা ঘটে।

নিহত আমিনুল লক্ষ্মীপুর গ্রামের আব্দুল বারেকের ছেলে। গুলিবিদ্ধ জায়দুল ইসলাম একই গ্রামের বাসিন্দা।

জানা গেছে, সীমান্ত দিয়ে সুপারি নেয়াকে কেন্দ্র করে সন্ধ্যায় চোরাকারবারিদের সঙ্গে বিরোধে জড়ায় বারোমারি বিওপি ক্যাম্পের বিজিবি সদস্যরা। এ নিয়ে এক পর্যায়ে স্থানীয় চোরাকারবারিরা সংঘবদ্ধ হয়ে বিজিবির সঙ্গে সংঘর্ষে জড়ায়।

পরে আত্মরক্ষার্থে বিজিবি গুলি করলে আমিনুল নামে এক যুবক ঘটনাস্থলেই মারা যান। এ সময় গুলিবিদ্ধ হন জায়দুল। তাকে স্থানীয়রা উদ্ধার করে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুর্গাপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পারিস্থিতি স্বাভাবিক করে। এ ঘটনায় বিজিবির হাবিলদার মিনহাজ উদ্দিন (৫৩) নামে এক সদস্য আহত হয়েছেন। তাকেও দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে এ বিষয়ে ৩১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আরিফুর রহমানের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি তা রিসিভ করেননি।

নেত্রকোনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মিডিয়া লুৎফর রহমান জানান, সীমান্তে সংঘর্ষ হয়েছে। গোলাগুলিতে একজন নিহত হয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নেত্রকোনা,নিহত,গুলি,হামলা,বিজিবি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close