• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কুষ্টিয়ায় চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা

প্রকাশ:  ০৭ মে ২০২৪, ১২:২৭
নিজস্ব প্রতিবেদক
ছবি: সংগৃহীত

কুষ্টিয়া সদর উপজেলায় মাহবুবউল আলম হানিফ এমপির চাচাত ভাই আতাউর রহমানের প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী আবু আহাদ আল মামুন হামলার শিকার হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৬ মে) প্রচারণার শেষ সময়ে রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া শহরের বড় স্টেশনের সামনে তার ওপর হামলা চালানো হয়। এ সময় তাকে অপহরণের চেষ্টা করা হয় বলে অভিযোগ করেন এ চেয়ারম্যান প্রার্থী।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আবু আহাদ আল মামুন জানান, রাত সাড়ে ৮টার পর শহরের বড় স্টেশনের পেছনে তার নির্বাচনী অফিসে বসেছিলেন তিনি। হঠাৎ বেশকিছু লোকজন এসে তাকে অপহরণ করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তারা এসে বলে, আতা ভাইয়ের বিরুদ্ধে ভোট করছিস, সাহস পেলি কোথায়। এই বলে তাকে কিলঘুসি ও লাঠি দিয়ে মাথায়সহ শরীরের বিভিন্ন জায়গায় এলোপাতাড়ি আঘাত করে। এ সময় তার পরিহিত পাঞ্জাবি ছিঁড়ে ফেলা হয়। আহত অবস্থায় ফেলে গেলে পরে কর্মীরা মামুনকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসেন।

তিনি জানান, এর আগেও ভোট থেকে নাম প্রত্যাহারের জন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থী আতাউর রহমান আতার লোকজন তাকে হত্যার হুমকি দিয়েছিল। ঢাকার বাসায় গিয়েও খুঁজে এসেছেন। এ ছাড়াও রোববার কুষ্টিয়া শহরে প্রচার মাইক ভাঙচুর ও প্রচারকারীকে মারধর করেছে।

হামলার বিষয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আতাউর রহমান আতা বলেন, ‘মনে হচ্ছে তিনি মার খাওয়ার নাটক করেছেন। তার চশমা ঠিক আছে, মোবাইল হাতেই রয়েছে। তবে কেউ যদি হামলা করে থাকেন তার দায় আমি নেব না।’

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি বলেন, ‘আবু আহাদ আল মামুন হামলার শিকার হয়েছেন এমন খবর পেয়ে আমরা তাৎক্ষণিক হাসপাতালে এসে তার চিকিৎসার ব্যবস্থা নিয়েছি। আল মামুন তার ওপরে হামলাকারী কয়েকজনের নাম বলেছেন। তাদের ধরতে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে। ভোটের শান্তিপূর্ণ পরিবেশ নষ্টকারী এসব হামলাকারী সে যেই হোক না কেন দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে।’

উল্লেখ্য, প্রথম ধাপে ৮ মে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের চাচাতো ভাই বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আতাউর রহমান আতা আনারস প্রতীকে নির্বাচন করছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোটরসাইকেল প্রতীকে আবু আহাদ আল মামুন।

হাসপাতাল,হামলা,কুষ্টিয়া

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close