• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‌‘দরিদ্র মানুষ যেন স্বাস্থ্য সেবা পায় সেদিকে খেয়াল রাখতে হবে’

প্রকাশ:  ৩০ মার্চ ২০২৩, ২২:৪৯
সুনামগঞ্জ প্রতিনিধি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেছেন, বৈকালিক স্বাস্থ্য সেবার কাঙ্ক্ষিত লক্ষ্য যেন পূরণ হয়, দরিদ্র মানুষ যেন সঠিক স্বাস্থ্য সেবা পায় সেদিকে খেয়াল রাখতে হবে। এভাবে স্বাস্থ্য সেবাপ্রদান করা প্রধানমন্ত্রীর ইচ্ছা ছিলো। আজ থেকে সেবাটি চালু হলো। মানুষ যেন সেবার মাধ্যমে উপকার পায়, সেদিকে বিশেষ নজর রাখতে হবে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে ২৫০ শয্যা বিশিষ্ট সুনামগঞ্জ সদর হাসপাতালের হলরুমে দায়িত্বরত ডাক্তার, নার্স ও প্যাথলজিস্টদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন তিনি।

জাহিদ মালিক বলেন, দেশের গরিব মানুষদের স্বল্পমূল্যে উন্নতমানের স্বাস্থ্য সেবার জন্য নতুন (বৈকালিক) উদ্যোগ নেয়া হয়েছে। সরকারি হাসপাতালের ডাক্তাররা সরকারি ডিউটি শেষ করে হাসপাতালের চেম্বারে নিয়মিত রোগীদের স্বাস্থ্যসেবা দেবেন। স্বল্পমূল্যে রোগীরা হাসপাতালের উন্নত মানের মেশিনের মাধ্যমে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করাতে পারবেন।

এ সময় হাসপাতালের উপ-পরিচালক ডা. আনিছুর রহমান স্বাস্থ্যমন্ত্রীকে বলেন, আজ থেকে ২৫০ শয্যা বিশিষ্ট সুনামগঞ্জ সদর হাসপাতালে বৈকালিক চিকিৎসা সেবা চালু হলো। সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন তিনজন করে ডাক্তার বৈকালিক চিকিৎসা সেবার দায়িত্ব পালন করবেন। একজন ডাক্তার প্রতিটি রোগী দেখার জন্য ১৫ মিনিট করে সময় দেবেন। যাতে রোগীর সব সমস্যার কথা তিনি ভালো করে জেনে ব্যবস্থাপত্র দিতে পারেন।

তিনি বলেন, প্রতিদিন দুজন করে বিশেষজ্ঞ ডাক্তার ও একজন মেডিকেল অফিসার রোগী দেখবেন। তবে গাইনি ও মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তারের সংকট থাকা তারা প্রতিদিন রোগী দেখতে পারবেন না। বিশেষজ্ঞরা সপ্তাহে দুদিন দায়িত্ব পালন করবেন। প্যাথলজি বিভাগে জনবল সংকট থাকার পরেও প্যাথলজি ও এক্সরে বিভাগ সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে। স্বাস্থ্য সেবা মানুষের দৌড়গোঁড়া পৌঁছে দেয়ার জন্য এ সেবা চালু করা হয়েছে। সুনামগঞ্জের হতদরিদ্র মানুষ যেন ভালো মানে স্বাস্থ্য সেবা পায়, সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখা হবে। দুপুর আড়াইটার পর হাসপাতালের চিকিৎসকরা বিকেল ৩টা থেকে চেম্বারে বসে এ সেবা দেবেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সুনামগঞ্জ,স্বাস্থ্যমন্ত্রী,জাহিদ মালিক,স্বাস্থ্য সেবা,দরিদ্র,মানুষ

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close