• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আইনজীবীদের বর্জনে ব্রাহ্মণবাড়িয়ায় দ্বিতীয় দিনেও আদালতে অচলাবস্থা

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২৩, ২১:৫০
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের বর্জনের কারণে আদালতে অচলাবস্থা অব্যাহত আছে। জেলা ও দায়রা জজ শারমিন নিগার, নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মোহাম্মদ ফারুকের অপসারণ এবং নাজির মুমিনুল ইসলামের শাস্তির দাবিতে রোববার দ্বিতীয় দিনের মতো কর্মসূচি অব্যাহত রাখেন আইনজীবীরা। এর আগে বৃহস্পতিবার দাবি আদায়ে জেলার সব আদালত বর্জনের ডাক দেন তাঁরা।

রোববার জেলার কোনো আদালতেই যাননি আইনজীবীরা। সমিতির কার্যালয় চত্বরে অবস্থান নিয়ে তারা কর্মসূচি পালন করেন। এতে আদালতের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। দূরদুরান্ত থেকে এসেও ফিরে যাচ্ছেন বিচারপ্রার্থীরা, শিকার হচ্ছে চরম দুর্ভোগের।

জেলা আইনজীবী সমিতির সভাপতি তানবীর ভূঁইয়া বলেন, আমাদের আদালত বর্জন অব্যাহত আছে। শিগগিরই বিষয়গুলোর সুরাহা হবে বলে আশা করছি। তবে নির্ধারিত সময়ের মধ্যে দাবি না মানলে কর্মসূচি অব্যাহত থাকবে। সমাধান না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এদিকে উচ্চ আদালতে জেলা আইনজীবী সমিতির সভাপতি, সম্পাদকসহ তিন আইনজীবীকে তলবের বিষয়ে তিনি বলেন, আমরা আদালতের প্রতি শ্রদ্ধাশীল। আদালতের নির্দেশনা অনুযায়ী ১৭ জানুয়ারি উপস্থিত থেকে বিচারপতির কাছে আমাদের বক্তব্য উপস্থাপন করব।

এ বিষয়ে জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, আদালতের কর্মকর্তা কর্মচারীরা এসে রীতিমত কাজ চালিয়ে যাচ্ছে। তবে আইনজীবীরা আদালতে না আসায় বিচারপ্রার্থীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তারা দুর্ভোগ পোহানোর পাশাপাশি ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছেন।

ব্রাহ্মণবাড়িয়া

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close