• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

চাকরির প্রলোভনে কোটি টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ২

প্রকাশ:  ২৬ মে ২০২২, ১৬:৩৬
চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় চাকরির প্রলোভন দেখিয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়ায় দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (২৬ মে) রাত ১টার দিকে শহরের মুক্তিপাড়া ও ঝিনাইদহ বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত রাশেদুজ্জামান ওরফে শান্ত (৩৫) আলমডাঙ্গা উপজেলার গড়চাপড়া গ্রামের মৃদুল হোসেনের ছেলে এবং বিল্লাল হোসেন (৩০) সদর উপজেলার পিরোজখালী গ্রামের নুর ইসলামের ছেলে।

জেলা গোয়েন্দা পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে এনএসআই ও সেনাবাহিনীসহ বিভিন্ন সরকারি সংস্থার বড় কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরির নামে প্রতারণা করে আসছিলেন রাশেদুজ্জামান ওরফে শান্ত। সম্প্রতি এনএসআইয়ে জুনিয়র ফিল্ড অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হলে তিনি প্রতারণার জাল ছড়ান। প্রতিজনকে চাকরি দেওয়ার আশ্বাসে হাতিয়ে নেন লাখ লাখ টাকা।

সম্প্রতি আলমডাঙ্গার কাবিল নগরের আব্দুল লতিফের ছেলে আব্দুর সবুরকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দায় চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে তার কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেন শান্ত। ওই অভিযোগের ভিত্তিতে বুধবার রাত সাড়ে ১১টার দিকে সদর থানায় একটি মামলা দায়ের করেন আব্দুল লতিফ। মামলার সূত্র ধরে অভিযানে নামে জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা। পরে শহরের মুক্তিপাড়া এলাকায় শান্তর চারতলা বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া স্বীকারোক্তিতে ঘরের বিভিন্ন স্থান থেকে উদ্ধার করা হয় নগদ ১৮ লাখ ১৫ হাজার টাকা। পরে ঝিনাইদহ বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করা হয় তার সহযোগী কাঠমিস্ত্রি বিল্লাল হোসেনকে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাব্বুর রহমান জানান, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন থেকে এনএসআই ও সেনাবাহিনীসহ বিভিন্ন দপ্তরে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণা করে আসছে। হাতিয়ে নিয়েছে কোটি টাকা। সরকারি চাকরি দেওয়ার নামে শান্ত প্রায় অর্ধকোটি টাকার মালিক হয়েছেন। তিনি এর আগে বিজিবির বাবুর্চি হিসেবে কাজ করতেন। গ্রেপ্তারের পর তাদের বিরুদ্ধে আরও তথ্য পাওয়া যাচ্ছে। বৃহস্পতিবার তাদের আদালতে সোপর্দ করা হবে।

পূর্বপশ্চিমবিডি/এনজে

চাকরির প্রলোভনে,,কোটি টাকা আত্মসাৎ,গ্রেপ্তার,চাকরির প্রলোভনে

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close