• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চুরি যাওয়া খাসির মাংস বিক্রয়কালে ৩ কসাই গ্রেপ্তার

প্রকাশ:  ২৯ এপ্রিল ২০২২, ১২:৩৫ | আপডেট : ২৯ এপ্রিল ২০২২, ১২:৪৩
জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের কালাই উপজেলার প্রবাসীর স্ত্রীর চুরি যাওয়া খাসি ক্ষেতলাল উপজেলার নিশ্চিন্তা বাজারে জবাই করে বিক্রির অভিযোগে তিন কসাইকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালের দিকে উপজেলার নিশ্চিন্তা বাজারে এ ঘটনা ঘটে। ওই দিন বেলা ১২টায় ক্ষেতলাল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন পলী৷

থানা সূত্রে জানা যায়, কালাই উপজেলার কাজীপাড়া গ্রামের প্রবাসী কাজল হোসেনের স্ত্রী পলী বেগমের ১টি খাসি ছিল। যার মূল্য আনুমানিক ২৬ হাজার টাকা। ২৭ এপ্রিল সন্ধ্যায় বাড়ির বাহিরে বেঁধে রাখা অবস্থায় খাসিটি হারিয়ে যায়। পরদিন ২৮ এপ্রিল সকালে পলীর ভাই ওয়াজেদ আলী ক্ষেতলাল উপজেলার নিশ্চিন্তা বাজারে এসে দেখেন তিন কসাই ওই খাসিটি জবাই করে মাংস বিক্রি করছে। পরে খাসিটি শনাক্ত করে পলীকে খবর দেওয়া হয়। পলী ঘটনাস্থলে এসে জবাই করা খাসির চামড়া ও মাথা দেখে চিনতে পারেন। বিষয়টি স্থানীয়ভাবে নিস্পত্তি করার জন্য তার স্বজনরা চেষ্টা করে।

খবর পেয়ে ক্ষেতলাল থানার এসআই কাজী রেজাউল করিম সঙ্গীয় ফোর্স নিয়ে বেলা ১২টায় ঘটনাস্থলে গিয়ে জবাইকৃত খাসির অবিক্রিত ১৭ কেজি মাংসসহ ওই তিনজনকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- ক্ষেতলাল উপজেলার বাঘোপাড়া গ্রামের আজাহার আলীর ছেলে খয়ের আলী (৩৫), একই গ্রামের আঃ ছাত্তারের ছেলে ছানোয়ার হোসেন (৫৫), হোপ হাটখোলার সাদেক আলীর ছেলে আতোয়ার হোসেন (৫৬)।

গ্রেপ্তার কৃত খয়ের আলী, ছানোয়ার হোসেন ও আতোয়ার কসাই জানান, গত ২৭ এপ্রিল বুধবার জয়পুরহাটের নতুন হাট থেকে ১৭ হাজার টাকা দিয়ে খাসিটি কিনে এনেছি। বৃহস্পতিবার সকালে জবাই করেছি নিশ্চিন্তা বাজারে মাংস বিক্রি করার জন্য। আমাদের কাছে হাট থেকে কেনার রসিদ থাকা সত্বেও পুলিশ মিথ্যা অভিযোগে থানায় এনে আমাদের হয়রানি করছে।

এ বিষয়ে খাসির মালিক পলী বেগম বলেন, আমি খাসি চুরির বিষয়টি স্থানীয়ভাবে নিষ্পত্তি করতে চেয়েছিলাম। থানায় অভিযোগ করতে চাইনি। স্থানীয় কিছু ব্যক্তি থানায় খবর দিলে তারা আমাকে ডেকে এনে অভিযোগ দিতে বাধ্য করে।

এ বিষয়ে ক্ষেতলাল থানার ওসি রওশন ইয়াজদানী বলেন, খাসি চুরির বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের কাছে থেকে অবিকৃত ১৭কেজি মাংসসহ গ্রেপ্তার করা হয়। আসামিদের আদালতে পাঠানো হয়েছে৷

পূর্বপশ্চিম/জিএইচ/এনএন

খাসি

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close