• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

গভীর শ্রদ্ধায় মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলামকে বিদায়

প্রকাশ:  ১৯ জানুয়ারি ২০২২, ১৬:৫৬
মনিরামপুর (যশোর) প্রতিনিধি

যশোরের মনিরামপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার আওয়ামী লীগ নেতা বর্ষীয়ান রাজনীতিবিদ এমএম নজরুল ইসলাম আর নেই। মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাত ৯টায় খুলনা সিটি মেডিকেলে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহ ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যু কালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর।

এক সপ্তাহ আগে মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে নজরুল ইসলামকে খুলনা সিটি মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন তিনি।

বুধবার (১৯ জানুয়ারি) বিকেলে মনিরামপুর সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে গ্রামের বাড়ি হাজরাকাঠিতে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হয়েছেন নজরুল ইসলাম। জানাজায় দলমত নির্বিশেষে শতশত মানুষ অংশ নেন। এর আগে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

এসময় স্থানীয় সাংসদ, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে তার কফিনে শেষ শ্রদ্ধা জানানো হয়।

সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, মনিরামপুর পৌরসভার মেয়র কাজী মাহমুদুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) হরেকৃষ্ণ অধিকারী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-ই-আলম সিদ্দীকি, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আমজাদ হোসেন লাভলু, সাধারণ সম্পাদক ফারুক হোসেন, অ্যাডভোকেট বসির খান, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এমএম আলাউদ্দিন প্রমুখ জানাজা ও শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন।

তিনি প্রতিষ্ঠালগ্ন থেকে আমৃত্যু আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থেকে দলটির উপজেলা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দীর্ঘমেয়াদি অবিভক্ত মনিরামপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের দায়িত্বেও ছিলেন।

নজরুল ইসলাম একাধারে রাজনীতিবিদ, জনপ্রতিনিধি ও শিক্ষা সংস্কারক ছিলেন। মনিরামপুর মহিলা ডিগ্রি কলেজ, মনিরামপুর ফাজিল মাদরাসা, মনিরামপুর আদর্শ সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়, সিলেমপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ছিলেন বর্ষীয়ান এ নেতা।


পূর্বপশ্চিমবিডি/এএন

গভীর শ্রদ্ধা,মুক্তিযোদ্ধা কমান্ডার,নজরুল ইসলাম,বিদায়

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close