• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কোপা আমেরিকার আগে আর্জেন্টিনা শিবিরে বড় দুঃসংবাদ

প্রকাশ:  ২৬ এপ্রিল ২০২৪, ১৬:৪৪
নিজস্ব প্রতিবেদক
ছবি: সংগৃহীত

আর মাত্র দেড় মাস পরেই মাঠে গড়াবে দক্ষিণ আমেরিকা ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের আসর শুরু আগে বড় দুঃসংবাদ পেয়েছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

ইনজুরির কারণে চলতি মৌসুম থেকে ছিটকে গিয়েছেন দলের তরুণ ফুটবলার এনজো ফার্নান্দেজ। ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসির হয়ে খেলছেন তিনি। কুঁচকির সমস্যার জন্য অস্ত্রোপচার করিয়েছেন এই মিডফিল্ডার। এক বিবৃতিতে গতকাল (বৃহস্পতিবার) ফার্নান্দেজের ছিটকে যাওয়ার কথা নিশ্চিত করেছে চেলসি।

বিবৃতিতে তারা জানিয়েছে, কুঁচকির সমস্যা নিয়ে অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন করেছেন এনজো ফার্নান্দেজ। পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে এখন। চেলসির ২০২৩-২৪ মৌসুমের বাকি অংশে তাকে পাওয়া যাবে না। ২৩ বছর বয়সী মিডফিল্ডার ক্লাবের মেডিকাল বিভাগ কবহ্যামে তার পুনর্বাসন প্রক্রিয়ার কাজ শুরু করবেন।

এদিকে আগামী ২০ জুন থেকে শুরু হবে কোপা আমেরিকা টুর্নামেন্ট। ফলে এই টুর্নামেন্টে এই আর্জেন্টাইন মিডফিল্ডার খেলতে পারবেন কি না, তা নিয়ে রয়েছে সংশয়। কত দিনের জন্য ছিটকে গেছেন, তা এখনো জানা যায়নি।

আসন্ন কোপা আমেরিকায় ‘এ’ গ্রুপে পড়েছে আর্জেন্টিনা। ২১ জুন কানাডার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকার মিশন শুরু করবে আর্জেন্টিনা। মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামে হবে ম্যাচটি। ২৬ ও ৩০ জুন চিলি ও পেরুর বিপক্ষে গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

সবশেষ ২০২১ সালে ব্রাজিলে আয়োজিত হয়েছিল টুর্নামেন্টটি। মারাকানায় ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয় আকাশি-নীলরা।

আমেরিকা,আর্জেন্টিনা,কোপা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close