• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

টি-টোয়েন্টি বিশ্বকাপে হামলার হুমকি পাকিস্তানি সন্ত্রাসীদের

প্রকাশ:  ০৬ মে ২০২৪, ১৩:২১
নিজস্ব প্রতিবেদক

আর কিছুদিন পরই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে এবারের আসর। ইতোমধ্যেই বিশ্বকাপকে সামনে রেখে অংশগ্রহণকারী দেশগুলো নিজেদের দল ঘোষণা করা শুরু করেছে। ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের মতো দেশ বিশ্বকাপের দল প্রকাশ করেছে। বিশ্বকাপ উপলক্ষ্যে সারাবিশ্ব যখন ক্রিকেট নিয়ে চিন্তায় মগ্ন, তখনই ক্রিকেটের এই উৎসবে বড় ধরনের হামলার হুমকি দিয়েছে পাকিস্তানের উগ্রবাদী সংস্থা ‘প্রো-ইসলামিক স্টেট (আইএস)।

ক্রিকেটভিত্তিক আন্তর্জাতিক গণমাধ্যম ক্রিকবাজ এক প্রতিবেদনে জানায়, ভিডিও বার্তায় আসন্ন বিশ্বকাপে সহিংসতা চালানোর দাবি করেছে আইএস। বিভিন্ন দেশে তাদের নির্যাতন চালানোর বিষয়টিও তুলে ধরেছে তারা।

এদিকে, আইএসের এমন বার্তায় বিচলিত নয় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। তারা জানিয়েছে, বিশ্বকাপে অংশ নেওয়া দেশের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ ও দর্শকদের নিরাপত্তার দায়িত্ব তাদের। নিজেদের সেই কাজটুকু সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে করবে তারা।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সিইও জনি গ্রেভস বলেন, ‘আমরা আইসিসির সাথে যোগাযোগ রাখছি। যেই মাঠগুলোতে বিশ্বকাপের ম্যাচ অনুষ্ঠিত হবে সেগুলো ও যেই হোটেলে ক্রিকেটাররা অবস্থান করবে সেগুলোর নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করা হবে। আমি সব দেশকে জানিয়ে দিতে চাই, যে ক্রিকেটার, সাপোর্ট স্টাফ এবং দর্শকদের নিরাপত্তা আমাদের প্রধান লক্ষ্য।’

দ্বীপটির প্রধানমন্ত্রী কেইথ রোলিও বিশ্বকাপে হুমকি প্রতিহত করার জন্য কাজ করে যাচ্ছেন। আর বারবাডোজের নিরাপত্তা কর্মকর্তারা সম্ভাব্য হুমকির বিষয়গুলো পর্যবেক্ষণ করছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ,হামলা,ক্রিকেট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close