• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

একশও করতে পারলেন না জ্যোতিরা

প্রকাশ:  ২১ মার্চ ২০২৪, ২৩:০৬
পূর্বপশ্চিম ডেস্ক

শুরুর বিপর্যয় কাটিয়ে বাংলাদেশকে ২১৪ রানের টার্গেট দেয় অস্ট্রেলিয়া নারী দল। এই লক্ষ্য তাড়া করতে পারলেই রচিত হতো ইতিহাস। তবে দলীয় স্কোর ১০০ পেরোতে পারিনি টাইগ্রেসরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে মাত্র ৯৫ রানে অলআউট হয় নিগার সুলতানা জ্যোতির দল।

ফলে মিরপুরে ১১৮ রানের বিশাল জয় দিয়ে সিরিজ শুরু করেছে অস্ট্রেলিয়া। এতে তিন ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল অজি নারীরা। যদিও লক্ষ্য তাড়া করতে নামার আগেই পরিসংখ্যান বলছিল ভিন্ন কথা। এর আগে ২১০ রানের বেশি তাড়া করে ওয়ানডে জয়ের রেকর্ড নেই বাংলাদেশের। ফলে অজিদের দেওয়া লক্ষ্য সফলভাবে তাড়া করতে পারলে হবে নতুন রেকর্ড।

মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শুরুতেই ধাক্কা খেয়েছে স্বাগতিকরা। ইনিংসের দ্বিতীয় বলেই সাজঘরে ফেরেন ফারজানা হক পিংকি। মেগান শুটের ইনসুইং ডেলিভারিতে পরাস্ত হন ওয়ানডেতে বাংলাদেশের একমাত্র সেঞ্চুরিয়ান। উইকেটের পেছনে হিলির ক্যাচে পরিণত হন তিনি।

বোলিংয়ে এসেই মুর্শিদা খাতুনকে আউট করেন অ্যাশলে গার্ডনার। ২ চারে ২৪ বলে ১০ রান করা বাঁহাতি এ ওপেনার স্লিপে ধরা পড়েন বেথ মুনির হাতে। ২১ রানে ২ উইকেট হারিয়ে ম্যাচ কঠিন করে তুললেন ব্যাটাররা।

দ্রুত সাজঘরে ফেরেন শবনম মুস্তারি (১৭), ফাহিমা খাতুন (১), রিতু মনি (১) এবং অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি (২৭)। এদের মধ্যে ফাহিমা, রিতু ও জ্যোতি রান আউট হন। এতে ম্যাচ থেকে ছিটকে যায় টাইগ্রেসরা। পরে ২০ রানের শেষ ৫ উইকেট হারিয়ে মাত্র ৯৫ রানে অলআউট হয় বাংলাদেশ দল।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে টাইগ্রেস বোলারদের দাপটে ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। কিন্তু অ্যালানা কিংয়ের ৩১ বলে ৪৬ রানের ক্যামিও এবং দারুণ ফর্মে থাকা অ্যানাবেল সাদারল্যান্ডের ৭৬ বলে ৫৮ রানে ৭ উইকেটে ২১৩ রান করে অজিরা।

অষ্টম উইকেটে অবিচ্ছিন্ন ৬৭ রানের জুটি গড়েন দুজন। যা অষ্টম উইকেটে বাংলাদেশের বিপক্ষে সর্বোচ্চ রানের জুটি। এর আগে এত রান তাড়া করে ম্যাচ জয়ের রেকর্ড নেই বাংলাদেশের। শেষ পর্যন্ত হয়েও তাই। আগামী রোববার (২৪ মার্চ) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া।

নারী ক্রিকেট,বাংলাদেশ নারী ক্রিকেট দল,অস্ট্রেলিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close