• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হ্যাটট্রিক জয়ে এশিয়া কাপের সেমিতে বাংলার যুবারা

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০২৩, ২০:৩৯
নিজস্ব প্রতিবেদক

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে গ্রুপপর্বের শেষ ম্যাচে আশিকুর রহমান শিবলীর সেঞ্চুরির উপর নির্ভর করে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই টুর্নামেন্টের সেমিফাইনালে নাম লেখাল যুবারা।

আজ বুধবার(১৩ ডিসেম্বর) দুবাই আইসিসি মাঠে ‘বি’ গ্রুপে বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কার যুবারা। ২০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শিবলীর সেঞ্চুরিতে ৪ উইকেট হারিয়ে এবং ৫৫ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৬১ রানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে জাপানের বিপক্ষে ২৩২ বল হাতে রেখে ৯ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছিল যুবারা।

গ্রুপ ‘এ’ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান এবং ভারত। অন্যদিকে, ‘বি’ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এছাড়া এই গ্রুপটি থেকে আরেক সেমিফাইনালিস্ট সংযুক্ত আরব আমিরাত।

টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী, সেমিফাইনালের দ্বৈরথে গ্রুপ চ্যাম্পিয়ন মুখোমুখি হবে অন্য গ্রুপ রানার্স-আপের। সে হিসেবে আগামী ১৫ ডিসেম্বর (শুক্রবার) ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ মুখোমুখি হবে ‘এ’ গ্রুপ রানার্স-আপ ভারতের।

২০০ রানের লক্ষ্য তাড়ার শুরুতেই ওপেনিং সঙ্গী জিশান ইসলাম (০) বিদায় নিলে হাল ধরেন শিবলী। এরপর যথাক্রমে মোহাম্মদ রিজওয়ান (৩২), আরিফুল ইসলাম (১৮) এবং আহরার আমিন (২৩) এর সঙ্গে জুটি গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন শিবলী।

তার ব্যাট থেকে আসে ১৩০ বলে অপরাজিত ১১৬ রানের অনবদ্য ইনিংস। ইনিংসটি তিনি ১১টি চার ও ২ ছক্কায় সাজিয়েছেন।

এর আগে ওয়াসি সিদ্দিক, মাহফুজুর রহমান রাব্বি ও মারুফ মৃধারা নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৯৯ রানে আটকে ফেলেন শ্রীলঙ্কার যুবাদের। ৩ উইকেট নেন ওয়াসি সিদ্দিক এবং মাহফুজুর ও মারুফ নেন ২টি করে উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন রোহানাত দৌলা বর্ষণ এবং শেখ পারভেজ জীবন।

ক্রিকেট,অনুর্ধ্ব-১৯,এশিয়া কাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close