• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সিঙ্গাপুরকে ৮ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

প্রকাশ:  ০৪ ডিসেম্বর ২০২৩, ১৭:২১
পূর্বপশ্চিম ডেস্ক
সিঙ্গাপুরের জালে ৮ গোলে বাংলাদেশের দাপুটে জয়, ছবি: সংগৃহীত

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমটির পর এবার দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরের জালে গোল উৎসব করেছে বাংলাদেশের নারী ফুটবলাররা। প্রথম ম্যাচে ৩-০ আর আজ দ্বিতীয় ম্যাচে ৮-০ গোলে জিতেছে সাবিনারা। এতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ শিরোপা উঁচিয়ে ধরেছে স্বাগতিকরা।

সোমবার (৪ ডিসেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ ও সিঙ্গাপুর।

ম্যাচের ১৬তম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। আগের ম্যাচে জোড়া গোল করা তহুরা ঝলক দেখান প্রতিভার। সাবিনার উড়িয়ে দেওয়া কর্নার থেকে মাসুরা পারভিনের হেডে ফিরতি বলে গোল করে তহুরা এগিয়ে দেন বাংলাদেশকে।

প্রথম গোলের রেশ কাটতে না কাটতেই আবার গোল। ম্যাচের ১৮তম মিনিটে বাংলাদেশের হয়ে দ্বিতীয় গোল করেন ঋতুপর্ণা চাকমা। আবারো সাবিনার কর্নার এবং সতীর্থদের সম্মিলিত আক্রমণে পায়ের আলতো ছোঁয়ায় জাল কাঁপিয়ে দেন ঋতুপর্ণা। ২৪তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন তহুরা। বাকি সময়েও দাপট অব্যাহত রাখে বাংলার নারীরা।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে দলগতভাবে করা দারুণ একটি আক্রমণ বক্সের মধ্যে প্রতিহত করে সিঙ্গাপুর। তাতে ৩-০ ব্যবধান নিয়েই বিরতিতে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধেও নিজেদের আক্রমণাত্মক মনোভাব ধরে রাখে ঋতুপর্ণা-তহুরা-সানজিদারা। আর তাতেই আরও ৫ গোল হজম করে সিঙ্গাপুর।

দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটের মাথায় ব্যবধান ৪-০ করেন সানজিদা। এর ৫ মিনিট পরই গোল করেন রূপনা চাকমা। এরপর একে একে গোলের খাতায় নাম লেখান সাবিনা, সুমাইয়া মাতসুশিমা ও শামসুন নাহার। আর তাতেই বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে কাগজে কলমে শক্তিশালী সিঙ্গাপুরকে প্রথম ম্যাচে ৩-০ গোলে হারায় বাংলাদেশ। আজ দ্বিতীয় ম্যাচে নামার আগে ফিরে আসার ঘোষণা দিয়েছিলেন সিঙ্গাপুরের কোচ। সাবিনারাও ছিলেন বেশ সতর্ক। এতোটাই যে ম্যাচে ছাড় দেননি একটুও। শুরু থেকে সুন্দর ফুটবল উপহার দিয়ে দেশবাসীকে আনন্দে ভাসালো বাংলার মেয়েরা।

গোল,বাংলাদেশ,গোলবন্যায়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close