• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

মুশফিকের ফিফটি, সাজঘরে ফিরলেন সাকিব

প্রকাশ:  ১৩ অক্টোবর ২০২৩, ১৬:৫৮ | আপডেট : ১৩ অক্টোবর ২০২৩, ১৭:০১
স্পোর্টস ডেস্ক

ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপের ১১তম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়েছিলো বাংলাদেশ। সেখান থেকে দলের হাল ধরেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। ইতোমধ্যে ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিক। আর ৫১ বলে ৪০ রান করে সাজঘরে ফিরে গেছেন টাইগার অধিনায়ক।

এ প্রতিবেদন লেখা পযন্ত টাইগারদের সংগ্রহ ৩০ ওভার শেষে ৫ উইকেটে ১৫২ রান। মাঠে মুশফিকুর (৫৪ রান) ও তাওহীদ হৃদয় (০ রান) অপরাজিত আছেন।

শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বেলা আড়াইটায়। সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি ও টি স্পোর্টস।

টস হেরে ব্যাটিংয়ে নেমে বরাবরের মতো শুরুতেই ধাক্কা খায় টাইগার শিবির। ট্রেন্ট বোল্টের বলে ফাইন লেগে ক্যাচ দিয়ে ফেরেন লিটন। আগের ম্যাচে হাফসেঞ্চুরির পর এবার গোল্ডেন ডাকে (১ বলে ০) সাজঘরে টাইগার ওপেনার।

তরুণ তানজিদ হাসান তামিমও বড় মঞ্চে নিজেকে সেভাবে মেলে ধরতে পারছেন না। আজ সেট হয়ে গিয়েছিলেন, কিন্তু ইনিংস বড় করতে পারেননি। লুকি ফার্গুসনের বলে স্কয়ার লেগে সহজ ক্যাচ দিয়ে ফিরেছেন তামিম (১৭ বলে ৪ বাউন্ডারিতে ১৬)।

মেহেদী হাসান মিরাজ তিন নম্বরে নেমে বেশ রানের গতি সচল করেছিলেন। কিন্তু ব্যক্তিগত ৩০ রানে তিনিও ভুল করে বসেন। ফার্গুসনকে পুল করতে গিয়ে ফাইন লেগে ক্যাচ দিয়ে ফেরেন এই অলরাউন্ডার। ৪৬ বলের ইনিংসে তিনি হাঁকান ৪টি বাউন্ডারি।

এরপর নাজমুল হোসেন শান্ত আউট হয়েছেন সহজ এক বলে। গ্লেন ফিলিপস নিজেও হয়তো আশা করেননি এমন বলে উইকেট পেয়ে যাবেন। আলতো করে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে পথে হাঁটেন শান্ত (৮ বলে ৭)।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মুশফিকের ফিফটি,সাজঘর,ফিফটি,মুশফিকুর রহিম,সাকিব আল হাসান,বাংলাদেশ,নিউজিল্যান্ড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close