• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এশিয়ান গেমস

ভেন্যুতে গিয়ে কারাতে দল দেখলো খেলাই শেষ

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০২৩, ২২:৫২
স্পোর্টস ডেস্ক

এশিয়ান গেমসে নতুন এক বিতর্কের জন্ম দিলো বাংলাদেশ। খেলায় প্রতিদ্বন্দ্বিতা করে কারাতে দল আলোচনায় আসতে না পারলেও আলোচনায় এসেছে দেশকে লজ্জায় ডুবিয়ে। সময়মতো ভেন্যুতে পৌঁছতে না পারায় পুরুষ ব্যক্তিগত কারাতে ইভেন্টে অংশই নিতে পারেননি মো. হাসান খান।

খেলা ছিলো বৃহস্পতিবার (৫ অক্টোবর) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায়। জানা গেছে, গেমস ভিলেজ থেকে প্রতিযোগিতার ভেন্যুতে নির্ধারিত সময়ে বাস ছেড়ে গেলেও ধরতে পারেনি কারাতে দল। অথচ এই দলে ৫ খেলোয়াড়ের সঙ্গে অফিসিয়াল হয়ে গেছেন ফেডারেশনের দুই সহসভাপতি ইকবাল হোসেন (ম্যানেজার) ও মোয়াজ্জেম হোসেন সেন্টু (কোচ)।

মো. হাসান খানকে নিয়ে কর্মকর্তারা যখন ভেন্যুতে পৌঁছান, তখন খেলা শেষ। নারী কারাতেকা নুমে মারমার সৌভাগ্য তার ইভেন্ট পরে ছিলো বলে তিনি খেলতে পেরেছেন। ৮ জন প্রতিযোগির মধ্যে অষ্টম হয়েছেন তিনি।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন কারাতের ফলাফল গণমাধ্যমে পাঠিয়েছে। তবে নুমে মারমার পরাজয়ের খবর সরবরাহ করলেও মো. হাসান খান যে খেলতেই পারেননি সে বিষয়ে কিছুই উল্লেখ করেনি।

দলের কোচ মোয়াজ্জেম হোসেন সেন্টু রাতে চীনের হাংজু থেকে দেশের একটি গণমাধ্যমকে জানান, আমাদের সকাল সাড়ে ৮টায় ভেন্যুতে গিয়ে রিপোর্ট করার কথা ছিলো। আমরা ভিলেজের নিচে নেমে দেখলাম হাতে সময় আছে। তাই নাস্তা খেয়ে নিলাম। এরপর রওয়ানা দেই। সোয়া ৮টায় গাড়ি ছাড়ে ভিলেজের সামনে থেকে। ভেন্যুতে পৌঁছাই ৮টা ৩৫ মিনিটে। গিয়ে দেখি হাসান খানের ইভেন্টের এন্ট্রি ক্লোজ করে দিয়েছে।

তিনি বলেন, নুমে মারমার খেলা ছিলো পরে। তাই তার এন্ট্রি করে খেলাতে সমস্যা হয়নি। আমরা যদি ভিলেজ থেকে আগের গাড়ি ধরতে পারতাম তাহলে সমস্যা হতো না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

এশিয়ান গেমস,খেলা,ভেন্যু,কারাতে দল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close