• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তামিম-লিটনের জন্য হাথুরুসিংহের আক্ষেপ, একাদশে পরিবর্তনের আভাস

প্রকাশ:  ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০৮:১৬
পূর্বপশ্চিম ডেস্ক

পিঠের পুরোনো ব্যথা নতুন করে মাথাচাড়া দিয়ে ওঠায় পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন তামিম ইকবাল। তাই খেলছেন না এশিয়া কাপ। তামিমের পর শ্রীলঙ্কা উড়াল দেওয়ার দিন জ্বর বাসা বাঁধে লিটন দাসের গায়ে। সেই জ্বরে ছিটকে যান এশিয়া কাপ থেকে।

অগত্যা বাংলাদেশ দলকে নির্ভর করতে হয় চার ম্যাচ খেলা মোহাম্মদ নাঈম শেখ ও অভিষেকের অপেক্ষায় থাকা তানজিদ হাসান তামিমের উপর। দুজনের ওপেনিং জুটি থেকে ৪ রানের বেশি আসেনি। তানজদ শূন্যতে থামেন আরে নাঈম করেন ১৬। টপ অর্ডারের ব্যর্থতায় ইনিংস শুরুর পর বাংলাদেশ অলআউট হয় ১৬৪ রানে। ফল শ্রীলঙ্কার বিপক্ষে বড় হার।

এবার আফগানিস্তানের বিপক্ষে বাঁচা-মরার লড়াই। ৪ সেপ্টেম্বর এই ম্যাচ খেলতে নামার আগে বাংলাদেশ প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের কণ্ঠে তামিম-লিটন না থাকার আক্ষেপ।

‘টপ অর্ডারে দুজন অভিজ্ঞ ব্যাটসম্যান হারানো অবশ্যই বড় চ্যালেঞ্জ। সেটা যেকোনো দলের জন্যই সত্যি। কিন্তু কিছু করার নেই। একজন চোটের সঙ্গে লড়ছে। আরেকজন অসুস্থ। আমাদের দলে এখন যারা আছে, তাদের ওপর ভরসা রাখতে হবে। ওরা প্রতিভাবান, সে জন্যই ওরা দলে আছে’- ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এভাবে বলছিলেন হাথুরুসিংহে।

লিটনের পরিবর্তে শ্রীলঙ্কা উড়িয়ে আনা হয় এনামুল হক বিজয়কে। আগের দিন ভ্রমণ করায় তাকে নিয়ে ঝুঁকি নেয়নি বোর্ড। তবে দ্বিতীয় ম্যাচে হাথুরুসিংহে দিয়ে রেখেছেন একাদশে পরিবর্তনের আভাস, ‘আমরা মাত্রই এলাম। এখনো উইকেট দেখিনি। যদি উইকেট ভিন্ন হয়, তাহলে অবশ্যই আমরা ভিন্ন কম্বিনেশন নিয়ে ভাববো।’

আগামী বিকেল সাড়ে ৩টায় লাহোরে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। সেই ম্যাচে নিজেদের সেরাটা খেলে জয়ে চোখ রাখছেন টাইগার কোচ, ‘আফগানিস্তানের বিপক্ষে এ ম্যাচটা আমাদের জন্য বাঁচা-মরার লড়াই। শ্রীলঙ্কার বিপক্ষে আমরা যে ধরনের দল, সেই অনুযায়ী খেলতে পারিনি। তবে আমরা আত্মবিশ্বাসী যে আগামীকাল আমাদের সেরা খেলাটা খেলব।’

এশিয়া কাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close