• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

স্পেনে দানি আলভেজ গ্রেপ্তার

প্রকাশ:  ২০ জানুয়ারি ২০২৩, ১৮:১৭
স্পোর্টস ডেস্ক

যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার হয়েছেন ব্রাজিলের তারকা ফুটবলার দানি আলভেস। এক নারীর অভিযোগের সাক্ষ্য দিতে গেলে তাকে গ্রেপ্তার করে স্প্যানিশ পুলিশ। এর আগে ব্রাজিলিয়ান তারকা ও বার্সেলোনার সাবেক ডিফেন্ডার দানি আলভেসের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে তদন্ত শুরু করে ছিলেন আদালত।

এরই প্রেক্ষিতে শুক্রবার সকালে জিজ্ঞাসাবাদ শেষে আলভেসকে গ্রেপ্তার করে পুলিশ। অভিযোগে সেই নারী জানান ৩০ ডিসেম্বর বার্সেলোনার একটি নৈশ ক্লাবে আলভেস তাকে যৌন হয়রানি করেন।

ঘটনার দুদিন পর আলভেসের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগটি করেন। ওই নারীর দাবি, তার অনুমতি ছাড়াই আলভেস তাকে স্পর্শ করেছেন। যদিও শুরু থেকে অভিযোগটি অস্বীকার করে আসছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

স্পেনের গণমাধ্যম কোপে বলছে, আটক করা আলভেসকে আদালতে নেওয়া হবে। তদন্ত চলাকালীন সময়ে এই ডিফেন্ডারের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে, তা সিদ্ধান্ত দেবেন বিচারকরা।

এক বিবৃতিতে কাতালনিয়ার সুপিরিয়র কোর্ট জানায়, এক ফুটবলারের বিরুদ্ধে নারীর দায়ের করা যৌন নিপীড়নের অভিযোগে তদন্ত শুরু করেছেন বার্সেলোনার একটি আদালত। বিবৃতিতে আলভেসের নাম না থাকলেও সংবাদ সংস্থা এএফপি জানায়, একটি সূত্র নিশ্চিত করেছে ব্রাজিলিয়ান তারকার বিরুদ্ধেই তদন্ত শুরু হয়েছে।

এদিকে কাতালান পুলিশ জানিয়েছে, গত ২ জানুয়ারি আলভেসের বিরুদ্ধে অভিযোগ করেন এক নারী। অভিযোগে তিনি বলেন, আলভেস তাকে অনুপযুক্তভাবে স্পর্শ করছিলেন, যা যৌন নিপীড়নের শামিল।

স্প্যানিশ গণমাধ্যমের প্রতিবেদনে উঠে আসে, ৩০ ও ৩১ ডিসেম্বর রাতে বার্সেলোনার একটি জনপ্রিয় নাইটক্লাবে কথিত যৌন নিপীড়নের ঘটনা ঘটে। প্রতিবেদনে বলা হয়েছে, ফুটবলারের বিরুদ্ধে এক নারীর স্পর্শকাতর জায়গায় হাত দেওয়ার অভিযোগ আনা হয়েছে।

তবে এ অভিযোগ অস্বীকার করেছেন আলভেস। স্প্যানিশ একটি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে ৩৯ বছর বয়সী এই ফুটবলার বলেন, 'আমি সেখানে ছিলাম, আরও অনেক লোকের সঙ্গে মজা করছিলাম। সবাই জানে, আমি নাচতে ভালোবাসি। অন্যের ক্ষতি না করে আমি ভালো সময় কাটাচ্ছিলাম। আমি কারও কোনো স্থানে হাত দিইনি।’

কাতার বিশ্বকাপে ব্রাজিলের স্কোয়াডে ছিলেন আলভেস। বিশ্বকাপে ব্রাজিলের সবচেয়ে বয়স্ক ফুটবলার এবং অধিনায়ক হিসেবে রেকর্ড গড়েন তিনি। ক্রোয়েশিয়ার কাছে হেরে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়ে ব্রাজিল। সেই দুঃখ ভুলতে ছুটি কাটাতে বার্সেলোনায় আসেন দানি আলভেস। কিন্তু এখন ফেঁসে গেলেন যৌন হয়রানির অভিযোগে।

দুই মেয়াদে বার্সেলোনায় খেলেছেন ৩৯ বছর বয়সী এই ব্রাজিলিয়ান। প্রথম মেয়াদে ২০০৮ থেকে ২০১৬ সাল পর্যন্ত খেলেন তিনি। এরপর ২০২১-২২ মৌসুমেও আবারও বার্সায় ফেরেন এই রাইটব্যাক। আর ব্রাজিল জাতীয় দলে আলভেসের অভিষেক হয় ২০০৬ সালে। কাতার বিশ্বকাপেও ব্রাজিলের স্কোয়াডে ছিলেন দানি আলভেস।

দানি আলভেস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close