• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

কোহলির ফেক ফিল্ডিং নিয়ে অভিযোগ সঠিক: আকাশ চোপড়া

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০২২, ১৬:১৩
স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ-ভারত ম্যাচে ভেজা মাঠে তাড়াহুড়ো করে আম্পায়ারদের খেলা শুরু করা ও বিরাট কোহলির ফেক ফিল্ডিং আম্পায়ারের চোখ এড়িয়ে যাওয়া- এ নিয়ে বিতর্ক যেন থামছেই না। এক পক্ষের দাবি, ভারতের প্রতি পক্ষপাতমূলক আচরণ করেছেন মাঠের আম্পায়াররা। আবার আরেক পক্ষ বলছে, হারের পর এসব আসলে অজুহাত ছাড়া কিছু নয়।

ভারতেরই সাবেক ওপেনার ও ক্রিকেট ধারাভাষ্যকার আকাশ চোপড়ার মতে, কোহলির ফেক ফিল্ডিং নিয়ে বাংলাদেশ দলের অভিযোগ সঠিক। এমনকি এই ফেক ফিল্ডিংয়ের কারণে ভারতের যে ৫ রানের পেনাল্টি হওয়ার কথা ছিলো, তা-ও স্বীকার করে নিলেন তিনি।

নিজের ইউটিউব চ্যানেলে আকাশ চোপড়া বলেন, কোহলি যেভাবে থ্রো করার ভঙ্গী করছিলো তাতে অবশ্যই ওটা শতভাগ ফেক ফিল্ডিং ছিলো। আম্পায়াররা যদি বিষয়টা তখন খেয়াল করতেন তাহলে আমাদের ৫ রানের পেনাল্টি হতো এবং আমরা জিতেছি কিন্তু পাঁচ রানের ব্যবধানেই। ফলে আমরা এবার হয়তো বেঁচে গেছি, কিন্তু পরেরবার একই কাজ অন্য কেউ করলে আম্পায়ারদের আরো সাবধান হতে হবে। এখন বাংলাদেশের অভিযোগ কী সঠিক? হ্যাঁ, তারা সঠিক, কিন্তু তখন কারো চোখে পড়েনি। ফলে এখন আর করার কিছুই নেই।

এর আগে গত ২ নভেম্ভর টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতের বিপক্ষে ৫ রানে হারে বাংলাদেশ। ওই ম্যাচে বৃষ্টি শেষ হতেই বাংলাদেশকে মাঠে নামানো নিয়ে অসন্তুোষ প্রকাশ করেছিলেন অধিনায়ক সাকিব আল হাসান। আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়াতেও দেখা যায় তাকে। এছাড়া কোহলির ফেক ফিল্ডিং নিয়ে গণমাধ্যমে হতাশা প্রকাশ করেছিলেন উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহানও। মাঠেও লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত বিষয়টি আম্পায়ার মারিয়াস এরাসমাস এবং ক্রিস ব্রাউনকে জানান। কিন্তু তখন আম্পায়াররা কোনো ব্যবস্থা নেননি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বাংলাদেশ,ভারত,আকাশ চোপড়া,অভিযোগ,ফেক ফিল্ডিং,বিরাট কোহলি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close