• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

তারেক গংদের সিন্ডিকেটের কারণে সার কিনতে পারত না কৃষকরা: জয়

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০২২, ২০:৩০
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র এবং তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ছেলে তারেক রহমান গংদের কারণে দেশের মানুষ সার কিনতে পারত না।

শুক্রবার (১৫ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে এক পোস্টে এ কথা বলেন তিনি।

নিচে সজীব ওয়াজেদ জয়ের স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

‘বিএনপি প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পুত্র তারেক গংদের সার সিন্ডিকেটের কারণে, সার কিনতে পারতো না গ্রামের কৃষকরা। একারণে ফসল উৎপাদন কমে যায় দেশে। তিন থেকে চার কোটি প্রান্তিক কৃষক পরিবারের দু-বেলা ভাত জোটানো অসম্ভব হয়ে ওঠে। সেই সুযোগে বিএনপির নেতাকর্মীরা দাদন ব্যবসা জমিয়ে তুরে সর্বশান্ত করে ফেলে কৃষকদের। এমনকি ফেন্সুগঞ্জ সার কারখানা থেকেও লাখ লাখ বস্তার সার লোপাট করে বিএনপির দৃর্বৃত্তরা।

সারের অভাবে চাষাবাদ করতে না পেরে- সাতক্ষীরা, নড়াইল, মেহেরপুর, খুলনা, রংপুর, রাজশাহীতে কাফনের কাপড় নিয়ে সড়ক অবরোধ করে কৃষকরা। কিন্তু সাধারণ কৃষকদের ওপর দলীয় সন্ত্রাসী লেলিয়ে দিয়ে অমানবিক নির্যাতন চালায় বিএনপি সরকার। এমনকি কুড়িগ্রাম, জামালপুরসহ দেশের বিভিন্ন স্থানে ১২ জন কৃষককে গুলি করে হত্যা করা হয়। সারের অভাবে বোরো-ইরি চাষাবাদ ব্যাহত হয় বাংলাদেশে।

বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে আওয়ামী লীগ সরকার। আমাদের অমূল্য সম্পদ এদেশের মানুষ, উর্বর মাটি আর আমাদের কৃষি। কৃষকদের জন্য ১০ টাকায় ব্যাংক-হিসাব খোলার সুযোগ করে দিয়েছে আওয়ামী লীগ সরকার। কৃষিকাজের জন্য কৃষকরা এখন পাচ্ছেন বিনাসুদে ও স্বল্পসুদে ঋণ সুবিধা। ফলে ভাগ্য বদলাচ্ছে প্রান্তিক কৃষকদের।’

পূর্বপশ্চিম- এনই

সজীব ওয়াজেদ জয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close