• মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১
  • ||
শিরোনাম

খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপিকে আদালতে যাওয়ার পরামর্শ আ.লীগ নেতাদের

প্রকাশ:  ২৯ জুন ২০২৪, ২১:৪১
পূর্বপশ্চিম ডেস্ক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি নেতা-কর্মীদের রাজপথে আন্দোলন না করে আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

শনিবার (২৯ জুন) বিকালে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণের আলোচনা সভায় এসব কথা বলেন তারা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেন, কয়েকদিন আগে নির্বাচন হয়েছে, উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দেশে এখন শান্তি দরকার। মানুষের জান-মালের নিরাপত্তার জন্য নতুন সরকারের সময় দরকার।

বিএনপির উদ্দেশে তিনি বলেন, আবার ষড়যন্ত্র করে আজ মিটিং দিয়েছে। খালেদা জিয়ার মুক্তি আমরা দেবো না, কোর্ট যদি মুক্তি দেয় আমাদের আপত্তি নাই। আন্দোলন করে, সন্ত্রাস করে, অগ্নিসন্ত্রাস করে খালেদা জিয়াকে মুক্ত করতে পারবেন না।

আব্দুর রাজ্জাক বলেন, আগামী পাঁচ বছর আপনাদের অপেক্ষা করতে হবে। তখন আরেকটি নির্বাচন হবে। তখন ক্ষমতায় এলে সিদ্ধান্ত নেবেন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমাদের রাজপথে থাকতে হবে। সব ষড়যন্ত্রের বিরুদ্ধে সচেতন থাকতে হবে।

দলটির সভাপতিমণ্ডলীর আরেক সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, আওয়ামী লীগ যতদিন থাকবে, শেখ হাসিনা যতদিন বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকবেন, বাংলাদেশ নিরাপদে থাকবে। আমরা পেট ভরে খেতে পারবো। শান্তিতে ঘুমাতে পারবো। গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

তিনি বলেন, আমরা সংসদে আছি, সরকারে আছি, রাজপথেও আছি। তবে রাজপথে একটু বেশি থাকতে হবে, কারণ ওই স্বাধীনতাবিরোধী শক্তি জামায়াত-শিবির এবং বিএনপি মিলে আবার ষড়যন্ত্র করতে চেষ্টা করবে। আপনাদের বলিষ্ঠ অবস্থানের কারণে অতীতে তাদের কোনও ষড়যন্ত্রই সফল হয় নাই। আজ বলতে চাই- যেকোনও ষড়যন্ত্র মোকাবিলা করার জন্য আমরা আওয়ামী লীগের পতাকা তলে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করবো।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি সন্ত্রাসী তারেক রহমানকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করতে চায়। তারা খালেদা জিয়ার মুক্তি চায় না বলেই আদালতের দরজায় যায় না। আইনি পক্রিয়া ছাড়া বেগম খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়। শেখ হাসিনা মানবতা দেখিয়ে আজ তাকে (খালেদা জিয়া) বাড়িতে মুক্ত মানুষের মতো থাকার ব্যবস্থা করে দিয়েছেন। চিকিৎসা দেওয়ার সুযোগ করে দিয়েছেন।

তিনি বলেন, খালেদা জিয়াকে যদি মুক্ত করতে হয় তাহলে আদালতের দরজায় যেতে হবে। অথবা মহামান্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা ভিক্ষা চাইতে হবে। আন্দোলন করে কোনও লাভ নাই। আন্দোলনের হুমকি দেবেন না। পরিষ্কার করে বলতে চাই- আবার যদি সন্ত্রাসের পথে হাঁটেন, আগুন সন্ত্রাস করেন, দেশ, রাষ্ট্র, জনগণের বিরুদ্ধে যড়যন্ত্র করেন দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, আমরা বারবার বলেছি, বিএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তির পথ একমাত্র আইনিভাবেই খোলা আছে। আইনিভাবে লড়াই করেন। আইনি লড়াইয়ে হেরে গেলে মহামান্য রাষ্ট্রপতির কাছে যাওয়ার সুযোগ আছে। আপনারা সেদিকে যাচ্ছেন না। আপনারা সরকারকে অভিযুক্ত করে রাজনৈতিক ফায়দা লুটতে চান।

তিনি বলেন, বিএনপি আসলে খালেদা জিয়ার সুস্থতা চায় না। তারা চায় এই অসুস্থতা নিয়ে রাজনীতি করে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করতে।

দলটির আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগ আজ এবং আগামী দিনেও শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতিবাজ, চাঁদাবাজ, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে এক এবং অভিন্ন আছে। আওয়ামী লীগ হলো ফিনিক্স পাখি। যার কোনও ধ্বংস নাই।

তিনি বলেন, আঘাত আসলে আমরা পাল্টা আঘাত দিতে পারি। আমাদের ধ্বংস করা এত সহজ নয়। অতএব দুর্নীতিবাজ, সন্ত্রাসীদের গডফাদার বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক শক্তিকে বলতে চাই- আমরা সরকারে আছি, রাজপথে আছি, মানুষের সঙ্গে আছি। শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশ গড়বো, এটাই আমাদের অঙ্গীকার।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ড. আব্দুর রাজ্জাক,মাহবুবউল আলম হানিফ,বাহাউদ্দিন নাছিম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close