• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সরকার অলিগার্কির মাধ্যমে দেশের সম্পদ কুক্ষিগত করছে: মঈন খান

প্রকাশ:  ০৮ মার্চ ২০২৪, ২০:৩৯
পূর্বপশ্চিম ডেস্ক

আওয়ামী লীগ সরকার অলিগার্কির (রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সৃষ্ট ধনিক শ্রেণি) মাধ্যমে দেশের সম্পদ কুক্ষিগত করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান।

আজ শুক্রবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে মঈন খান এসব কথা বলেন। জাতীয়তাবাদী ছাত্রদলের নবগঠিত কমিটির সভাপতি রাকিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিনের নেতৃত্বে নেতা-কর্মীরা বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে তাঁরা জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

সেখানে আবদুল মঈন খান সাংবাদিকদের বলেন, আজকে আওয়ামী লীগ সরকার অলিগার্কির মাধ্যমে তাদের আশীর্বাদপুষ্ট ২২০ পরিবার তৈরি করে এ দেশের সব সম্পদ কুক্ষিগত করে নিয়েছে। আর সেই লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করে দিয়েছে। উন্নয়নের নামে, মেগা উন্নয়নের নামে তারা করছে মেগা দুর্নীতি।

এ কারণে দেশের অর্থনীতি ধ্বংসের পথে বলেও দাবি করেন বিএনপির নেতা মঈন খান। তিনি বলেন, সামনে রমজান, অথচ জিনিসপত্রের দাম আকাশচুম্বী।

আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে ভয় পায় অভিযোগ করে আবদুল মঈন খান বলেন, যেহেতু বিএনপি গণতন্ত্রের কথা বলে, সে জন্য তারা গণতন্ত্রকে ভয় পায়। সে জন্য খালেদা জিয়াকে শুধু কারারুদ্ধ করে রাখে নাই, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দেশে ফেরার পথে তারা মিথ্যা মামলা দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।

দেশের নারী শ্রমিকেরা পোশাকশিল্পকে সর্বোচ্চ জায়গায় নিয়ে গিয়েছেন উল্লেখ করে আবদুল মঈন খান বলেন, অথচ আজকে সেই নারীসমাজ বঞ্চিত।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী (এ্যানি), দলটির নেতা আসাদুজ্জামান রিপন, নাজিম উদ্দিন আলম, মোনায়েম মুন্না, কাজী রওনকুল ইসলাম প্রমুখ।

বিএনপি,রাজনীতি,আন্দোলন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close