• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নারীর প্রতি সহিংসতা বাড়ছে উদ্বেগজনক হারে: মির্জা ফখরুল

প্রকাশ:  ০৮ মার্চ ২০২৪, ০০:৩৪
পূর্বপশ্চিম ডেস্ক

ক্ষমতাসীন আওয়ামী লীগের শাসনামলে নারীর প্রতি সহিংসতা উদ্বেগজনকভাবে বৃদ্ধি পেয়েছে বলে মনে করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘বর্তমান দুঃসময়ে নারী ও শিশু নির্যাতনের শিকার হচ্ছে অনেক বেশি।’ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো বাণীতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, আন্তর্জাতিক নারী দিবসের গুরুত্ব অনস্বীকার্য। দিবসটি পালন করার মূল উদ্দেশ্য হলো বৈষম্য কমানো এবং তাঁদের সম্মান জানানো। বাংলাদেশে জনসংখ্যার অর্ধেকের বেশি নারী, কিন্তু নারীরা সব সময়ই থেকেছে অবহেলিত। সমাজে তাঁরা যেন কখনো বৈষম্যের শিকার না হন, সেদিকে লক্ষ রাখা উচিত।

মির্জা ফখরুল বলেন, ‘দেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া প্রতিহিংসার শিকার হয়ে বন্দী। নারী হলেও তাঁর ওপর চালানো হচ্ছে জুলুম। এই নৈরাজ্যকর পরিস্থিতির অবসান ঘটাতে হবে।’

বিএনপির প্রতিষ্ঠাতার শাসনামলসহ আগে দলটির নেতৃত্বে সরকারের সময়ে নেওয়া পদক্ষেপের কথা তুলে ধরেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘দেশের নারীদের কল্যাণে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের উদ্যোগে নারীরা আজ বিভিন্ন ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে সক্ষম হয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি ক্ষমতায় থাকাকালীন নারীদের সমতায়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়। সেগুলো বাস্তবায়নে যথাযথ উদ্যোগ গ্রহণের কারণেই বাংলাদেশে পিছিয়ে থাকা নারীরা নিজেদের আর্থিকভাবে স্বাবলম্বী করতে অনেকটাই সক্ষম হয়েছে।’

এই ধারাবাহিকতা বজায় থাকলে নারীরা দেশের আর্থসামাজিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল। আন্তর্জাতিক নারী দিবসের এই শুভক্ষণে নারীসমাজের প্রতি গুরুত্বারোপসহ তাদের সার্বিক উন্নয়নে সবাইকে আন্তরিকভাবে কাজ করার জন্য উদাত্ত আহ্বান জানান ফখরুল।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,রাজনীতি,নারী অধিকার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close