• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমানের ভারতে মৃত্যু

প্রকাশ:  ০৪ মার্চ ২০২৪, ২১:৩৭
পূর্বপশ্চিম ডেস্ক

ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান ভারতের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

রবিবার (৩ মার্চ) মুম্বাইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে তিনি মারা যান। মঙ্গলবার বিকেলে ঠাকুরগাঁওয়ে তার মরদেহ পৌঁছানোর কথা রয়েছে। পরদিন (বুধবার) তার শেষ শ্রদ্ধা, জানাজা ও দাফনের কর্মসূচি ঘোষণা করেছে জেলা বিএনপি।

জেলা বিএনপির দপ্তর সম্পাদক মামুন উর রশিদ জানান, তৈমুর রহমান প্রায় আড়াই মাস ধরে ভারতে চিকিৎসা নিচ্ছিলেন। সম্প্রতি তিনি সুস্থ হয়ে ওঠেন। বাড়ি ফেরার প্রস্তুতিও নিচ্ছিলেন। রবিবার স্থানীয় সময় দুপুরে তিনি হঠাৎ টাটা মেমোরিয়াল হাসপাতালে অসুস্থ হয়ে পড়েন। কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু হয়।। এক মাস আগে তার ফুসফুস থেকে টিউমার অপসারণ করেছিলেন সেখানকার চিকিৎসকরা।

প্রবীণ এই রাজনীতিবিদ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আস্থাভাজন ছিলেন। ফখরুল যখন দলের জেলা কমিটির সভাপতি তৈমুর রহমান সে কমিটিরই সাধারণ সম্পাদক ছিলেন। তিনি স্থানীয় রুহিয়া ইউনিয়ন পরিষদ থেকে একাধিকবার চেয়ারম্যান এবং একবার সদর উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টিতে যোগদানের মাধ্যমে তৈমুর রহমানের রাজনৈতিক জীবন শুরু করেন। পরবর্তীতে বিএনপিতে যোগ দেন।

তৈমুর রহমানের মৃত্যুতে পৃথক শোক বার্তা পাঠিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারেক রহমানের শোকবার্তা এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মিডিয়াকে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমীন বিএনপি মহাসচিবের শোকবার্তার খবর জানিয়ে বলেন, জেলা বিএনপির পক্ষ থেকে মরদেহের সামনে শেষ শ্রদ্ধা, কালো ব্যাজ, দলীয় পতাকা অর্ধনমিত রাখাসহ সাত দিনের শোক কর্মসূচি নেওয়া হয়েছে।

মৃত্যু,ঠাকুরগাঁও,বিএনপি,ভারত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close