• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আ.লীগকে জনগণের কাছে নতি স্বীকার করতেই হবে : মঈন খান

প্রকাশ:  ০৩ মার্চ ২০২৪, ২২:৪৩
পূর্বপশ্চিম ডেস্ক

ক্ষমতা দখলকারী সরকারকে একদিন জনগণের ইচ্ছার কাছে নতি স্বীকার করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

রোববার (৩ মার্চ) বিকালে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির উদ্যোগে ৩ মার্চ জাতীয় পতাকা উত্তোলন দিবস উপলক্ষে এই আলোচনা সভা হয়।

তিনি বলেন, সরকার বাংলাদেশের মানুষ কর্তৃক প্রত্যাখাত হয়েছে। বাংলাদেশে এই সরকারকে এ কথা স্বীকার করতেই হবে, তারা যদি একদিন বলে থাকে- তারা সোনার বাংলা তৈরি করতে চান, তারা যদি বলে থাকে তারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি- তাহলে তাদের জনগণের ইচ্ছার কাছে আজ হোক কাল হোক নতি স্বীকার করতেই হবে।

তিনি বলেন, সরকার যদি মনে করে, বুলেটের জোরে, পুলিশ, প্রশাসন ও বিচার বিভাগের জোরে বা অন্যান্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের জোরে জনগণের টুঁটি চেপে ধরে দেশের ক্ষমতায় চিরকাল থাকবে, তাহলে তারা স্বপ্ন দেখছে। সেই স্বপ্ন তাদের ভেঙে যাবে। বাংলাদেশের ১৭ কোটি মানুষ তাদের ভোটাধিকার, বেঁচে থাকার অধিকার, গণতন্ত্রের অধিকার সেই অধিকার তারা প্রতিষ্ঠিত করবেই করবে।

গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়াসহ দ্বাদশ সংসদের ‘একতরফা’ নির্বাচন অনুষ্ঠানে সরকারের ফ্যাসিবাদী কর্মকাণ্ডের সমালোচনা করেন মঈন খান। তিনি বলেন, দুঃখের সঙ্গে বলতে হয়, এদেশের মানুষ আজ বুভুক্ষু। যে বাংলাদেশের জন্য লাখ লাখ মানুষ জীবন দিয়েছে, আমরা তাদের কাছে কী জবাব দেব? যে সোনার বাংলার কথা আওয়ামী লীগ সরকার বলে থাকে, তারা কী করে? এই বাংলাদেশের জন্য কি লাখ লাখ মানুষ বুকের রক্ত ঢেলে দিয়েছিল? একাত্তরে মুক্তিযুদ্ধের প্রাক্কালে পাকিস্তানিদের বৃদ্ধাঙুলি দেখিয়ে ঢাকায় লাখ মানুষের সামনে স্বাধীন বাংলাদেশের লাল-সবুজ পতাকা উত্তোলনের জন্য আ স ম আবদুর রবকে ‘স্যালুট’ জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য।

জেএসডির সহসভাপতি তানিয়া রবের সভাপতিত্বে আলোচনা সভায় কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাইফুল হক, বাংলাদেশ জাসদের নাজমুল হক প্রধান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, জেএসডির শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের শহীদুল্লাহ কায়সার, গণসংহতি আন্দোলনের আবুল হাসান রুবেল, ভাসানী অনুসারী পরিষদের হাবিবুর রহমান রিজু, ছানোয়ার হোসেন তালুকদার, মোহাম্মদ সিরাজ মিয়া প্রমুখ বক্তব্য রাখেন।

মঈন খান,পতাকা উত্তোলন দিবস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close